কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনায় ডাকাতদলের পাঁচ সদস্য গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ২ নভেম্বর ২০২২, বুধবার, ৩:৫১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কটিয়াদীতে ফার্মেসী ব্যবসায়ী মো. মাসুদ রানা আকন্দের বাড়িতে ডাকাতির ঘটনায় ডাকাতচক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া তাদের কাছ থেকে ডাকাতি করে নিয়ে যাওয়া এক ভরি এগারো আনা ওজনের স্বর্ণের এক জোড়া দুল, স্বর্ণের দুইটি বালা, স্বর্ণের একটি চেইন ও স্বর্ণের তিনটি আংটি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১ নভেম্বর) দিবাগত রাতে জেলার কটিয়াদী ও পাকুন্দিয়া উপজেলা এবং গাজীপুর চৌরাস্তা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, মোহাম্মদ আলী (২১), রিয়াজ উদ্দিন (৫০), বাচ্চু (৪০), সুলতান (২৮) ও বাপন সাহা (৩৫)।

তাদের মধ্যে মোহাম্মদ আলী কটিয়াদী উপজেলার পাইকসা গ্রামের আব্দুল হামিদের ছেলে, রিয়াজ উদ্দিন একই গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের ছেলে, বাচ্চু জেলার পাকুন্দিয়া উপজেলার সাটিয়াদী গ্রামের আব্দুল খালেকের ছেলে, সুলতান একই গ্রামের আব্দুল কাদিরের ছেলে এবং বাপন সাহা তালদর্শী গ্রামের হরিপদ সাহার ছেলে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে ৭টি ডাকাতির মামলা রয়েছে এবং বাপন সাহা জুয়েলারী ব্যবসায়ী।

বুধবার (২ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জের পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার)।

পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) জানান, গত ২৫ অক্টোবর রাত দেড়টার দিকে কটিয়াদী উপজেলার উত্তর ঘিলাকান্দি গ্রামে মো. মাসুদ রানা আকন্দের বাড়িতে ডাকাতদলের এই সদস্যরা হানা দেয়।

এ সময় মাসুদ রানা আকন্দ ও তার স্ত্রী নাদিরা পারভীন রুবিকে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে বাড়িতে থাকা ১০ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ১৮ লাখ টাকা লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় পরদিন ২৬ অক্টোবর মাসুদ রানা আকন্দ বাদী হয়ে তিনজনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা একজনকে আসামি করে কটিয়াদী মডেল থানায় মামলা করেন। ওইদিনই মামলার এজাহারনামীয় দুই আসামি সাদ্দাম (২২) ও মো. মাহফুজ (২০) কে পুলিশ গ্রেপ্তার করে।

পরবর্তিতে তদন্তের মাধ্যমে ডাকাতির ঘটনায় জড়িতদের সনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডাকাতদলের সদস্যদের চিহ্ণিত করে মঙ্গলবার (১ নভেম্বর) রাতে জেলার কটিয়াদী ও পাকুন্দিয়া এবং গাজীপুর চৌরাস্তা এলাকায় পুলিশ অভিযান চালায়।

অভিযানের সময় ডাকাতদলের পাঁচ সদস্য পুলিশের হাতে গ্রেপ্তার হয়। এছাড়া আরো দুই সদস্য পলাতক রয়েছে। গ্রেপ্তারের পর তারা পুলিশের কাছে ডাকাতির ঘটনার কথা স্বীকার করে।

প্রেস ব্রিফিংয়ে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ নূরে আলম, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, কটিয়াদী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কাজী মাহফুজ হাসান সিদ্দিকী এবং মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. দুলাল মিয়া উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর