কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

 স্টাফ রিপোর্টার | ৩ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৬:১৩ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের কর্মসূচিকে ঘিরে আবারও উত্তপ্ত রাজনীতির মাঠ। এবার জেল হত্যা দিবসের কর্মসূচিকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল পৌনে ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত পৌরসদর বাজারের হাপানিয়া এলাকায় বাজার জামে মসজিদের সামনে এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

উত্তেজনাকর এ পরিস্থিতিতে পূর্ব নির্ধারিত প্রাণিসম্পদ হাসপাতাল এলাকায় জেলহত্যা দিবসের আলোচনা সভা ও দোয়া কর্মসূচি বাজারের দক্ষিণ পাশের রয়েল বাস কাউন্টারের সামনে সংক্ষিপ্ত পরিসরে সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এডভোকেট মো. সোহরাব উদ্দিনের নেতৃত্বাধীন পক্ষটি আয়োজন করে।

অন্যদিকে পৌরসদর বাজার এলাকা নিজেদের দখলে রাখে বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ সমর্থক নেতাকর্মীরা। তারা বাজারে মিছিল ও সমাবেশ করেন।

এর আগে পৌরসভার বড়বাড়ি রোড এলাকায় নতুন প্রতিষ্ঠিত উপজেলা আওয়ামী লীগ অফিসে হামলা চালান এমপি সমর্থক পদবঞ্চিত ও বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় তারা কার্যালয়ের তালা ভেঙ্গে ভেতরে কয়েকটি চেয়ার ভাঙচুর করে এবং কার্যালয়ে নতুন তালা ঝুলিয়ে দেন।

এদিকে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় পৌরসদর বাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীরা তাদের দোকানপাট বন্ধ করে দেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় বর্তমান সংসদ সদস্যের অনুসারী উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্মআহ্বায়ক বদরুল আমিন এবং সাবেক সংসদ সদস্যের অনুসারী হোসেন্দী ইউনিয়ন যুবলীগ নেতা জাহাঙ্গীর আলমসহ দুই গ্রুপের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

এ ব্যাপারে পাকুন্দিয়া থানার ওসি’র দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নাহিদ হাসান সুমন বলেন, দুইপক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর