কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে তামাক নিয়ন্ত্রণে আলোচনা সভা

 স্টাফ রিপোর্টার | ৯ নভেম্বর ২০২২, বুধবার, ৪:১০ | বিশেষ সংবাদ 


তামাক নিয়ন্ত্রণে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের তামাক নিয়ন্ত্রণ গাইডলাইন ও তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে স্থানীয় সরকার প্রতিষ্ঠান ও টাস্কফোর্স কমিটির ভূমিকা বিষয়ে কিশোরগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ নভেম্বর) দুপুরে শহরের কালীবাড়ী মার্কেটে জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) জেলা কমিটির কার্যালয়ে সংগঠনটির আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ।

নাটাব জেলা কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু’র সভাপতিত্বে এতে প্রতিপাদ্য বিষয়ের উপর ধারণা দেন নাটাব প্রজেক্ট ম্যানেজার ফিরোজ আহমেদ।

এতে তামাকের ব্যবহার নিয়ন্ত্রণ ও প্রচারের নানা দিক তুলে ধরে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের পৌর কাউন্সিলর হাসিনা হায়দার চামেলী ও মুনতাহা আক্তার শাওন, পৌর কাউন্সিলর মো. সুলতান মিয়া, ইসমাইল হোসেন ইদু ও সাইফুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আশরাফুল ইসলাম, জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, কিশোরগঞ্জ পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর মদিনা আক্তার, নাটাব ফিল্ড অফিসার মো. রবিউল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় ধুমপান বা তামাকজাত দ্রব্য ব্যবহারের কুফল ও ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি বিবেচনায় রেখে পৌরসভা থেকে লাইসেন্সিং এবং টাস্কফোর্স কমিটির ভূমিকা বিষয়ে আলোকপাত করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর