কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন তানভীর

 স্টাফ রিপোর্টার | ৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ৫:৫০ | রকমারি 


বাংলাদেশে শিশু অধিকার নিয়ে কাজের স্বীকৃতি হিসেবে মীনা মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক তানভীরুল ইসলাম। শিশুদের ওপর করোনাভাইরাসের প্রভাব ক্যাটাগরিতে ‘অটো পাস’ ‘কোভিড ব্যাচ’ বলে শিশুর ক্ষতি করছেন না তো? শীর্ষক প্রতিবেদন তৈরির জন্য তিনি এই সম্মাননা পুরস্কার পেয়েছেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা পোস্টের তানভীরুল ইসলামসহ পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ ২০০৫ সাল থেকে এ অ্যাওয়ার্ড দিচ্ছে। এরই ধারাবাহিকতায় এই বছর অভিজ্ঞ গণমাধ্যমকর্মী ও শিক্ষাবিদসহ স্বাধীন বিচারকদের একটি প্যানেল দুই শতাধিক প্রতিযোগীর মধ্য থেকে বিজয়ীদের নির্বাচন করে।

তানভীরুল ইসলাম এর আগে গত ১৫ জুন ঢাকা পোস্টে প্রকাশিত- দুই সন্তানেই ‘ফুলস্টপ’ দিচ্ছেন ৭৯ শতাংশ মা শীর্ষক প্রতিবেদনের জন্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ‘মিডিয়া অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন।

এছাড়াও তিনি হার্ট ফাউন্ডেশন, এমআরডিআইসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সাংবাদিকতায় মিডিয়া ফেলোশিপ অর্জন করেন।

তানভীরুল ইসলাম ১৯৯৩ সালের ২১ অক্টোবর ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার ধুরুয়া এলাকায় জন্মগ্রহণ করেন। পারিবারিক জীবনে বাবা-মা, স্ত্রী ও তিন ভাই রয়েছে তার। বাবা শিক্ষকতার মহান পেশায় নিয়োজিত রয়েছেন।

জন্ম ময়মনসিংহের নান্দাইল হলেও বাবার চাকরির সুবাদে বড় হওয়ার পুরো সময়টা কেটেছে কিশোরগঞ্জ শহরে। কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি গুরুদয়াল কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

কর্মজীবনে ঢাকা পোস্ট ছাড়াও তিনি একুশে টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর