কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সমাজসেবী নূরজাহান বেগমের মৃত্যুতে শাহ্ মাহতাব আলী ফাউন্ডেশনের শোক

 স্টাফ রিপোর্টার | ১২ জানুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৬:২৬ | রকমারি 


কিশোরগঞ্জের সমাজ-সংস্কৃতি-সাহিত্য বিষয়ক সমীক্ষাধর্মী মাজহারুন-নূর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবী নূরজাহান বেগম (৮৫) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে শাহ্ মাহতাব আলী ফাউন্ডেশন।

শাহ্ মাহতাব আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহ্ ইস্কান্দার আলী, ভাইস চেয়ারম্যান ডা. গোলাম হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক লাইজু আক্তার সমাজসেবী নূরজাহান বেগমের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। পাশাপাশি মরহুমার বিদেহী আত্মার মাগফেরাতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

ব্রিটিশবিরোধী সংগ্রামী, ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক কিশোরগঞ্জের বরিষ্ঠ চিকিৎসক ডা. এ.এ. মাজহারুল হক এর সহধর্মিণী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞানী ড. মাহফুজ পারভেজ ও জেলা যুব মহিলা লীগের সভাপতি শায়লা পারভীন সাথীর মাতা এবং জেলা বিএমএ সভাপতি ডা. মাহবুব ইকবালের শাশুড়ি সমাজসেবী নূরজাহান বেগম মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তিনি স্বামী, দুই পুত্র, পাঁচ কন্যা, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ডা. এ.এ. মাজহারুল হক ও সমাজসেবী নূরজাহান বেগম প্রতিষ্ঠিত কিশোরগঞ্জের সমাজ-সংস্কৃতি-সাহিত্য বিষয়ক সমীক্ষাধর্মী মাজহারুন-নূর ফাউন্ডেশন ২০১৮ সালে অবৈতনিক আনসার বাহিনীর প্রতিষ্ঠাতা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক এবং ১৯৭১ সালে দেশের অভ্যন্তরে প্রথম আশ্রয় শিবির প্রতিষ্ঠাতা শাহ্ মাহতাব আলী’কে “ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র শাহ্ মাহতাব আলী” শীর্ষক মরণোত্তর সম্মাননা প্রদান করেন।

মাজহারুন-নূর ফাউন্ডেশন কিশোরগঞ্জের বিখ্যাত ব্যক্তিদের সম্মাননা প্রদানের মাধ্যমে তাদের জীবন কীর্তির ইতিহাস লিপিবদ্ধ করা ছাড়াও বিভিন্ন জনহিতকর ও সমাজসেবামূলক কাজ করছে।

এছাড়া সমাজসেবী নূরজাহান বেগম বিভিন্ন মসজিদ-মাদ্রাসাসহ দ্বীনি প্রতিষ্ঠান প্রতিষ্ঠার সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর