kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

উন্নয়ন মেলা সফলে ভিডিও কনফারেন্স


 বিশেষ প্রতিনিধি | ৭ জানুয়ারি ২০১৮, রবিবার, ৭:১১ | কিশোরগঞ্জ সদর 


সরকারের ২০০৯ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত উন্নয়নের অগ্রগতি ও সাফল্য তুলে ধরার জন্য কিশোরগঞ্জসহ সারা দেশে ১১ থেকে ১৩ জানুয়ারি একযোগে উন্নয়ন মেলার আয়োজন করা হচ্ছে। কিশোরগঞ্জে গতবারের মত এবারও পুরাতন স্টেডিয়ামে মেলার আয়োজন করা হচ্ছে।

এ উপলক্ষে ঢাকা বিভাগীয় কমিশনার এম বজলুল করিম চৌধুরী প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান ও বিভাগের প্রত্যেক জেলার প্রস্তুতি জানার জন্য রোববার বিকালে ভিডিও কনফারেন্সে মিলিত হয়েছিলেন।

কিশোরগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে কালেক্টরেট সম্মেলন কক্ষে সুধী সমাবেশের মাধ্যমে এই ভিডিও কনফারেন্সে সংযোগ স্থাপন করা হয়। এসময় জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস বিভাগীয় কমিশনারের কাছে কিশোরগঞ্জের মেলার সামগ্রিক প্রস্তুতি ও পরিকল্পনার কথা তুলে ধরেছেন।

ভিডিও কনফারেন্সে জানানো হয়, গতবছর আয়োজিত উন্নয়ন মেলায় বিভিন্ন বিভাগ ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ৯৫টি স্টল স্থাপন করা হয়েছিল। এবার মেলার পরিধি বাড়িয়ে স্থাপন করা হয়েছে ১৩৫টি স্টল। মেলায় বিভিন্ন সরকারি দপ্তরের পক্ষ থেকে সেবা প্রদানের অগ্রগতি ও পদ্ধতির সহজবোধ্য উপাস্থাপনা থাকবে। প্রথম দিন সকাল সাড়ে ৯টায় পুরাতন স্টেডিয়াম থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করবে। উন্নয়ন প্রসঙ্গ নিয়ে তিনদিন তিনটি নির্ধারিত বিষয়ের ওপর আলোচনা সভার আয়োজন করা হবে। প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। উন্নয়ন সংশ্লিষ্ট স্টলের পাশাপাশি থাকবে কেনাকাটা ও খাবরের স্টল। আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ভ্রাম্যমান আদালতসহ প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হবে।

বিভাগীয় কমিশনার বজলুল করিম চৌধুরী তার নির্দেশনায় প্রচারণার ওপর গুরুত্বারোপ করেন। স্থানীয় উদ্যোগগুলোকে মেলায় তুলে ধরার পরামর্শ দিয়েছেন। নিরাপত্তার পাশাপাশি পরিচ্ছন্নতার দিকে নজর রাখার জন্যও জেলা প্রশাসককে নির্দেশনা দিয়েছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. জহিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, ডেপুটি সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, জেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সিনিয়র তথ্য কর্মকর্তা মো. সামছুল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাসউদ, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. রবিউল ইসলাম, আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের সহকারি পরিচালক মধুসূদন সরকার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান, ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক দুলাল মিয়া, জেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার মোস্তফা কামাল প্রমুখ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর
















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ