কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে বিএনপির ১৩ নেতাকর্মী কারাগারে

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১৯ জানুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৬:৩৯ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচরে বিস্ফোরক আইনের মামলায় বিএনপির ১৩ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে মামলার ১৮ জন আসামি আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান পাঁচজনের জামিন মঞ্জুর ও বাকি ১৩ জনের জামিন নামঞ্জুর করেন।

পরে জামিন নামঞ্জুর হওয়া ১৩ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৩ ডিসেম্বর উপজেলার জাফরাবাদ গ্রামের আবু তাহেরের ছেলে নাজিম উদ্দিন বাদী হয়ে কুলিয়ারচর থানায় বিস্ফোরক দ্রব্য আইনেসহ দ-বিধির বিভিন্ন ধারায় মামলাটি দায়ের করেন।

মামলায় উপজেলার রামদী ইউনিয়ন বিএনপির সভাপতি মজলু মিয়া, সাধারণ সম্পাদক সাফি উদ্দিন, বিএনপি নেতা আয়াত আলী, যুবদল নেতা সাজ্জাত হোসেন শামীমসহ ২০ নেতাকর্মীর নাম ও দলীয় পদবী উল্লেখ করে এবং অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামি করা হয়।

মামলার ১৯ জন আসামি হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন লাভ করেন।

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) মামলার ১৮ জন আসামি কিশোরগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান এর আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন।

শুনানি শেষে বিচারক রামদী ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী মজলু মিয়া, বিএনপি নেতা মো. ইসমাইল খান ও মো. আয়েত আলীসহ পাঁচজনের জামিন মঞ্জুর এবং রামদী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাফি উদ্দিন, যুবদল নেতা আব্দুল আওয়াল ও সাজ্জাত হোসেন শামীমসহ ১৩ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর