কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সিপিবির লাল পতাকা মিছিল ও সমাবেশ

 স্টাফ রিপোর্টার | ২০ জানুয়ারি ২০২৩, শুক্রবার, ২:১১ | রাজনীতি 


২০০১ সালের ২০ জানুয়ারি রাজধানীর পল্টন ময়দানে কমিউনিস্ট পার্টির সমাবেশে বোমা হামলায় নিহতদের স্মরণ এবং ভোট-ভাত, শিক্ষা, চিকিৎসা ও কর্মসংস্থানের সংগ্রাম জোরদার করার লক্ষ্যে কিশোরগঞ্জে সমাবেশ ও লাল পতাকার মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

শুক্রবার (২০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা সিপিবির উদ্যোগে শহরের গৌরাঙ্গবাজার স্টেশন রোড এলাকার দলীয় কার্যালয়ের সামনে থেকে লাল পতাকার মিছিল বের করা হয়।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনের সড়কে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা সিপিবি সভাপতি আবদুর রহমান রুমী।

সমাবেশে অন্যদের মধ্যে জেলা সিপিবির সাবেক সভাপতি সৈয়দ নজরুল ইসলাম ও ডা. এনামুল হক ইদ্রিছ, সাধারণ সম্পাদক এডভোকেট এম এনামুল হক, সাবেক সাধারণ সম্পাদক আবুল হাসেম মাষ্টার, সম্পাদকমণ্ডলীর সদস্য সেলিম উদ্দিন খান, সিপিবি নেতা এডভোকেট হাসান ইমাম রঞ্জু, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার, জেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল নান্দু প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মসূচিতে অন্যদের মধ্যে সিপিবি নেতা অধ্যাপক ফরিদ আহাম্মদ, বীর মুক্তিযোদ্ধা নূরুল হক ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, নূরুল হুদা দুলাল ও নূরুল ইসলাম, শ্রমিক নেতা সামছু মিয়া প্রমুখসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

বক্তারা গ্রাম-শহরে রেশনিং ব্যবস্থা চালু করা, লুটপাট-দুর্নীতি ও অর্থপাচার বন্ধ করা, গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি প্রত্যাহার করা, নিত্যপণ্যের দাম কমানো এবং সংসদ ভেঙ্গে দিয়ে দলনিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন আয়োজনের দাবি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর