কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ওরশে হামলার শিকার রিফাতের মৃত্যু, বিদেশ যাওয়া আর হলো না

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৮:০২ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে ওরশ দেখতে গিয়ে দুবৃর্ত্তদের হামলার শিকার হয়ে গুরুতর আহত হওয়া রাতুল (২২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। তিন দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে মারা গেছে সে।

এর আগে গত রোববার (৫ ফেব্রুয়ারি) রাতে উপজেলার সিদলা ইউনিয়নের সাহেবের চর এলাকায় হযরত ছুলু শাহ (র.) এঁর ওরশ মোবারক দেখতে গেলে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় রাতুল ও রিফাত (২৪) গুরুতর আহত হয়।

নিহত রাতুল উপজেলার সিদলা ইউনিয়নের সাহেবের চর গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে।

পারিবারিক সূত্র জানায়, নিহত রাতুল গাজীপুরে একটি পোশাক কারখানায় কাজ করে। সংসারে স্বচ্ছলতা ফেরাতে আগামী ১৪ ফেব্রুয়ারি তার সৌদি আরব যাওয়ার কথা ছিল।

কিন্তু এর মাত্র এক সপ্তাহ আগে দুর্বৃত্তের হামলায় আহত হয়ে সে চলে গেছে না ফেরার দেশে। এ পরিস্থিতিতে তার মৃত্যুতে পরিবারে চলছে শোকের মাতম।

এদিকে এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্র জানায়, গত বছরের ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফুটবল ফাইনাল খেলা চলাকালে সাহেবের চর হাজী বাড়িতে বড় পর্দায় খেলা দেখার সময় তুচ্ছ ঘটনার সৃষ্টি হয়। এর জের ধরে সে সময় থেকে প্রতিপক্ষের মাঝে জেদ থেকে যায়।

রোববার (৭ ফেব্রুয়ারি) রাত ১১টায় সাহেবের চরে হযরত ছুলু শাহ (র.) মাজারে ওরশ দেখতে গেলে প্রতিপক্ষের বকুল, লিটন, মাসুদ ও সঙ্গীয়রা কিছু বুঝে উঠার আগেই দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতে হামলা চালায়।

হামলায় রাতুল ও রিফাত গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে হোসনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন চিকিৎসক।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতুলের শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

ময়মনসিংহ থেকে ঢাকায় নিয়ে যাওয়ার পথে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে রাতুলের মৃত্যু হয়।

পরে লাশ বাড়িতে নিয়ে আসার পর পুলিশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান টিটু জানান, অভিযুক্তদের ধরতে সাঁড়াশি অভিযান চালানো হয়েছে। খুব শীঘ্রই জড়িতদের আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর