কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ার সংঘর্ষে ২৬৬ জনকে আসামি করে পুলিশের মামলা, ছাত্রলীগ নেতা সোহেলসহ গ্রেপ্তার দুই

 স্টাফ রিপোর্টার | ২৮ মে ২০১৮, সোমবার, ৮:০৬ | পাকুন্দিয়া  


ব্রহ্মপুত্র নদ থেকে বালু উত্তোলনের ঘটনাকে কেন্দ্র করে রোববার পাকুন্দিয়ায় স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিনের অনুসারী দুই গ্রুপের নেতাকর্মীদের সংঘর্ষের সময় পুলিশের উপর হামলা, জখম, সরকারি কাজে বাধাসহ বেশ কয়েকটি অভিযোগে এসআই মো. বশির উদ্দিন বাদী হয়ে থানায় মামলা করেছেন। সোমবার দায়ের করা এই মামলায় পাকুন্দিয়া পৌর যুবলীগের আহবায়ক নাজমুল হক দেওয়ান ও যুগ্ম আহবায়ক রুবেল মিয়াসহ মোট ১৬ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত দুইশ’ থেকে আড়াইশ’ জনকে আসামি করা হয়েছে।

এছাড়া মামলার আসামি হিসেবে গ্রেপ্তার দেখিয়ে ঘটনাস্থল থেকে আটক পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক রুবেল মিয়ার ভাই ইয়াছিন ও সোমবার ভোররাতে উপজেলার চরপাকুন্দিয়ার বাড়ি থেকে আটক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহেল রানা এই দুইজনকে সোমবার আদালতে সোপর্দ করা হয়েছে।

পাকুন্দিয়া থানার ওসি মো. আজহারুল ইসলাম সরকার পিপিএম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পৌর যুবলীগ ও উপজেলা ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ১৯ রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় পাকুন্দিয়া থানার ওসি মো. আজহারুল ইসলাম সরকার পিপিএমসহ পুলিশের ছয় সদস্য আহত হন। এ ঘটনায় থানার এসআই মো. বশির উদ্দিন বাদী হয়ে দায়ের করা মামলায় আসামিদের বিরুদ্ধে পূর্বপরিকল্পিতভাবে মারাত্মক দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা-হাঙ্গামা, সরকারি কর্মচারীদের তাদের সরকারি কাজে বাধা প্রদান, স্বেচ্ছাকৃতভাবে সাধারণ ও গুরুতর জখম, অবৈধ বলপ্রয়োগ ও হুকুমের অভিযোগ আনা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, স্থানীয় একটি বালু মহালের ইজারাদার বিল্লাল হোসেনকে গত ২৩শে মে স্থানীয় এমপি’র অনুসারী উপজেলা ছাত্রলীগের আহবায়ক এখলাছ উদ্দিন ব্রহ্মপুত্র নদ থেকে ইজারার নামে অবৈধভাবে বালু উত্তোলন করার অভিযোগ করে বালু উত্তোলনে বাধা দেন। এ ঘটনায় বালুমহালের ইজারাদার বিল্লাল হোসেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক এখলাছ উদ্দিনের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ এনে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন।

এ পরিস্থিতিতে রোববার সকালে উপজেলা ছাত্রলীগের আহবায়ক এখলাছ উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান কর্মসূচি আয়োজন করা হয়। উপজেলা ছাত্রলীগের আহবায়ক এখলাছ উদ্দিন চাঁদা দাবির অভিযোগ ধামাচাপা দিতে কর্মসূচী দিয়েছেন, এমন অভিযোগ করে স্থানীয় এমপি’র অনুসারী পৌর যুবলীগের আহবায়ক নাজমুল হক দেওয়ান ও যুগ্ম আহবায়ক রুবেল মিয়ার নেতৃত্বে অপর একটি গ্রুপ কর্মসূচীতে বাধা দেয়। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষে ছয় পুলিশসহ অন্তত ১৫জন আহত হন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর