কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


৯ম 'মাজহারুন-নূর সম্মাননা' পাচ্ছেন সাহিত্যিক মাহফুজুর রহমান

 স্টাফ রিপোর্টার | ১৫ মে ২০২৩, সোমবার, ১১:৫৬ | রকমারি 


৯ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা-২০২৩ এ ভূষিত হবেন বিশিষ্ট সাহিত্যিক, ব্যাংকিং ও অর্থনৈতিক ব্যবস্থাপনা বিশেষজ্ঞ মাহফুজুর রহমান। বরিষ্ঠ চিকিৎসক, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক আলহাজ্ব ডা. এ. এ. মাজহারুল হক ও রত্নগর্ভা নূরজাহান বেগম প্রতিষ্ঠিত এবং রাষ্ট্রবিজ্ঞানী ড. মাহফুজ পারভেজ পরিচালিত কিশোরগঞ্জের শিল্প, সাহিত্য, শিক্ষা, সমাজসেবা, বুদ্ধিবৃত্তিক গবেষণামূলক সংস্থা ‘মাজহারুন-নূর ফাউন্ডেশন’ তাঁকে এই সম্মাননা প্রদান করবে।

প্রসঙ্গত, ১০ মার্চ ২০০৮ সালে জয়েন্ট স্টক এক্সচেঞ্জ কর্তৃক সোসাইটি হিসাবে নিবন্ধিত হয় 'মাজহারুন-নূর  ফাউন্ডেশন'। মানবিক ও সামাজিক কাজের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে কৃতবিদ কিশোরগঞ্জের বিশিষ্ট ব্যক্তিত্বের অবদানের স্বীকৃতি জানাতে ২০১৫ সাল থেকে সম্মাননা প্রদান ও সম্মাননা বক্তৃতার আয়োজন করে আসছে ফাউন্ডেশন।

এতে নিয়মিতভাবে সম্মাননা বক্তৃতা করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক, রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. মাহফুজ পারভেজ।

প্রতিবছর একটি করে মোট ৮ম সম্মাননার আয়োজন সম্পন্ন করে 'মাজহারুন-নূর ফাউন্ডেশন' সর্বমোট ১২জন কীর্তিমানকে সংবর্ধিত করেছে। যাদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, আইনজীবী, রাজনীতিবিদ, সংস্কৃতিজন রয়েছেন। 'মাজহারুন-নূর  ফাউন্ডেশন সম্মাননা' কিশোরগঞ্জের সামাজিক জীবনে ও সাংস্কৃতিক বিন্যাসে ইতিবাচক গতি সঞ্চার করে দৃষ্টান্ত স্থাপন করেছে।

৯ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা-২০২৩ উপলক্ষ্যে বিশিষ্ট সাহিত্যিক, ব্যাংকিং ও অর্থনৈতিক ব্যবস্থাপনা বিশেষজ্ঞ মাহফুজুর রহমানকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হবে এবং সম্মাননা প্রাপ্ত ব্যক্তিত্বের জীবন ও কর্মের ভিত্তিতে সম্মাননা বক্তৃতা প্রদান করবেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক, রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. মাহফুজ পারভেজ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর