কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাওরের ৮৩ শিক্ষার্থীকে ১০ লাখ টাকা বৃত্তি দিয়েছে ডিএসকে

 স্টাফ রিপোর্টার | ৭ জুন ২০২৩, বুধবার, ৪:৫০ | শিক্ষা  


কিশোরগঞ্জের তিন হাওর উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামের ৮৩ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে মোট ৯ লাখ ৮৮ হাজার টাকা বৃত্তি দিয়েছে বেসরকারি সংস্থা দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)। বুধবার (৭ জুন) দুপুরে মিঠামইন উপজেলা পরিষদ হল রুমে আনুষ্ঠানিকভাবে এ শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে হাওরের তিন উপজেলার ২০২২ সালের পিএসসি, জেএসসি, এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী এসব শিক্ষার্থীর হাতে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর করা হয়।

এর মধ্যে ১৯ জন পিএসসি উত্তীর্ণকে ৮ হাজার টাকা করে, ২ জন জেএসসি উত্তীর্ণকে ১০ হাজার টাকা করে, ৫৬ জন এসএসসি উত্তীর্ণকে ১২ হাজার টাকা করে এবং ৬ জন এইচএসসি উত্তীর্ণকে ২৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

মিঠামইন উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে শিক্ষাবৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম এবং দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) প্রধান কার্যালয়ের উপপরিচালক শহীদুজ্জামান ভূঞা।

দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) প্রসপারিটি প্রকল্পের কারিগরি কর্মকর্তা মো. আমিনুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষিকা, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, ডিএসকে এর বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম হাওরের মানুষের জন্য আর্শিবাদ।

এই ধরনের কার্যক্রম চলমান রাখার জন্য আহ্বান জানানোর পাশাপাশি হাওরের মানুষের জন্য কারিগরিমূলক প্রশিক্ষণের ব্যবস্থা ও শিক্ষাবৃত্তিতে মেধাবী ছাত্র/ছাত্রীর সংখ্যা বৃদ্ধির জন্য সুপারিশ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর