kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

হারিয়ে যাওয়া ব্রাজিলীয় রত্ন অস্কার দ্যা লিটল ম্যাজিশিয়ান


 তূর্য হাসান | ৩০ মে ২০১৮, বুধবার, ১২:২০ | বিশ্বকাপ ফুটবল ২০১৮ 


অস্কার দস সান্তস জুনিয়ার ১৯৯১ সালের ৯ সেপ্টেম্বর ব্রাজিলের আমেরিকানা সাঁউ পাওলেতে জন্মগ্রহণ করেন। ১৯৯৮ সালের ইউনিয়া বার্বারেন্সের হয়ে যুব ফুটবল দলের হয়ে নিজের ক্যারিয়ার শুরু করেন এবং ২০১১ সালে অনূর্ধ্ব ২০ বিশ্বকাপের ফাইনালে পর্তুগালের বিপক্ষে হ্যাট্রিক করে নিজের প্রতিভার জানান দিয়ে ব্রাজিল জাতীয় দলে জায়গা করে নেন।

নিজের প্রতি অবহেলা ও খামখেয়ালিতে হারিয়ে যাওয়া এক প্রতিভাবান স্বর্ণ অস্কার দস সান্তস।  বর্তমান যুগে আক্ষেপ করা অনেক খেলোয়াড় আছেন যারা নিজেদের দুর্ভাগ্য দাবি করেছেন এদের মধ্য অন্যতম খেলোয়াড় হচ্ছেন আমাদের অস্কার।

ব্রাজিল দলে প্রতিভাবান অনেক খেলোয়াড় আছেন, যারা নিজেদের প্রতিভা বিকাশের পূর্বেই হারিয়ে গেছেন নিজেদের খামখেয়ালী আচরণের জন্য।  অস্কার কিছুটা আদ্রিয়ানো কিংবা রবিনহোর মতই দুর্ভাগ্য নিয়ে জন্ম নিয়েছেন, যে কিনা পরিপূর্ণ ট্যালেন্ট থাকা সত্বেও নিজের কিছু ভুল সিদ্ধান্তের জন্য নিজের সোনালী ক্যারিয়ারকে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছেন।

আমার মতে, ২০১৪ সালের বিশ্বকাপের পর চেলসি থেকে চাইনিজ ক্লাবে যোগদান ছিলো তার ক্যারিয়ারের সব থেকে বড় ভুল। আর তার মাশুল স্বরূপ ২০১৮ বিশ্বকাপে  যার অবস্থান হওয়ার কথা ছিল এক কথায় অপরিহার্য, আজ সেই কিনা জায়গা পাননি ব্রাজিলের ২৩ সদস্যর বিশ্বকাপ দলে।

যেখানে অস্কার, কাকা-পিরলো কিংবা ওজিলের পর সব থেকে ঠাণ্ডা মেজাজের ডিফেন্স ব্রেকার প্লেয়ার হিসেবে খ্যাতি অর্জন করেও হয়ে ঊঠতে পারেনি তাদের মত বিশ্বমানের খেলোয়াড়।  তবে হ্যাঁ, স্পোর্টস জগতে একটা কথা প্রচলন আছে, 'Form is temporary, class is permanent.'

তবে সব কিছুর পরও বলতে হয়,  তার (অস্কারের) বয়স যেহেতু বেশি হয়নি, সেহেতু আমরা তাকে নিয়ে আশা রাখতেই পারি। যদি অস্কার আবার ইউরোপের কোন ক্লাবে ফিরে আসেন, তাহলে ২০২২ বিশ্বকাপে তার হাত ধরেই বিশ্বজয় সম্ভব।

ভালোবাসার স্থান থেকে অস্কারকে নিয়ে লেখা।  আর যারা প্রশ্ন তুলেছেন বর্তমানে টিটের ঘোষিত দলে এই লিটল ম্যাজেশিয়ান নেই কেন, আশা করি তাদের কাছে বিষয়টা ক্লিয়ার হয়ে যাবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ