www.kishoreganjnews.com

বিশ্ব ডায়াবেটিস দিবসে তাড়াইলে র‌্যালি আলোচনা



[ মুকুট দাস, তাড়াইল | ১৪ নভেম্বর ২০১৭, মঙ্গলবার, ১:৫২ | কিশোরগঞ্জ ]


'নারী ও ডায়াবেটিস আগামীর সুস্বাস্থ্য আমাদের অঙ্গীকার' এই প্রতিপাদ্যকে সামনে রেখে তাড়াইলে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকালে এ উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগাম এর আওতায় তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে র‌্যালিটি বের করা হয়। র‌্যালি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোল্লা মো. মতিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুলতানা আক্তার। স্যানিটারি ইনস্পেক্টর আব্দুর রউফ তালুকদারের সঞ্চালনায় এতে অন্যদের মাঝে আবাসিক মেডিকেল অফিসার ডা. বদরুল হাসান বক্তৃতা করেন।

প্রধান অতিথির বক্তৃতায় ইউএনও সুলতানা আক্তার বলেন, যান্ত্রিক সুবিধার জীবনযাপন আমাদের পরিণত করছে শারীরিক শ্রমবিমুখ জাতিতে। আর এতে শরীরে দানা বাঁধছে নানা রকম রোগ। এর মধ্যে অন্যতম হল ডায়াবেটিস।

সভাপতির বক্তৃতায় ডা. মোল্লা মো. মতিউর রহমান বলেন, বাংলাদেশে মোট ৭১ লাখ শনাক্ত হওয়া ডায়াবেটিসের রোগী, যাদের অর্ধেকই নারী। বাংলাদেশের জন্য সবচেয়ে মারাত্মক পরিস্হিতি হলো, অল্প বয়সেই (ছেলেমেয়েরা) টাইপ-২ ডায়াবেটিসে আক্রান্ত হচ্ছে। আরও একটি বড় ঝুঁকি হচ্ছে বিপুলসংখ্যক গর্ভকালীন ডায়াবেটিস রোগী।

কর্মসূচিতে উপজেলার স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ অংশ নেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com