কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ নিউজের বর্ষপূর্তি


 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ১ জুন ২০১৮, শুক্রবার, ১২:০১ | সম্পাদকীয়  


২০০৯ সালের ১১ নভেম্বর। কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়ন পরিষদ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নেন তৎকালীন বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। দেশের চার হাজার ৫০১টি ইউনিয়নে ‘ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র’ একযোগে উদ্বোধনকালে এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এ কনফারেন্সে প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের গ্রামের বাড়ি যশোদলে তথ্য ও সেবা কেন্দ্র চালু হওয়ায় মানুষের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। ভিডিও কনফারেন্সটি দেখার জন্য শত শত মানুষ হাজির হয়েছে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে। প্রতিমন্ত্রী এ সময় প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয়ের প্রসঙ্গ টেনে বলেন, এ কাজে জয়ের বড় অবদান রয়েছে। এ জন্য জয়কে আমি ধন্যবাদ জানাই। যশোদল ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান মো. জাহেদ মিয়াও প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নেন। কিশোরগঞ্জ থেকে ভিডিও কনফারেন্সটি পরিচালনা করেন তৎকালীন জেলা প্রশাসক মো. সিদ্দিকুর রহমান।

এর আগে যশোদল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, তথ্য মহাসরণিতে যুক্ত হওয়া ইউনিয়নগুলো ৫০টিরও বেশি সরকারি ফরম, কৃষি-স্বাস্থ্য-শিক্ষাসহ মানুষের জীবন-জীবিকা সংক্রান্ত যাবতীয় তথ্য ইউনিয়নগুলো থেকে সংগ্রহ করা যাবে। অফিসে অফিসে গিয়ে ধর্ণা দিতে হবে না কর্মকর্তা-কর্মচারিদের পেছনে। ইয়াফেস ওসমান তখন আরো বলেন, বাঙালি জাতি বীরের জাতি। এ জাতি ঐক্যবদ্ধ হলে তার দ্বারা সবই সম্ভব। তিনি বলেন, সারাদেশে তথ্য সেবা কেন্দ্র চালুর মধ্য দিয়ে সরকার ডিজিটাল বাংলাদেশের পথে অনেকটা এগিয়ে গেল। এ প্রক্রিয়া অব্যাহত থাকলে বাংলাদেশ খুব দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

দেশের চার হাজার ৫০১টি ইউনিয়নে ‘ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র’ একযোগে উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ভিডিও কনফারেন্সের সংবাদটি দিয়েই ২০০৯ সালের ১১ নভেম্বর পথচলা শুরু হয় ‘কিশোরগঞ্জ নিউজ’এর। এই পথচলায় লক্ষ্য ছিল ডিজিটাল বাংলাদেশ রূপায়নে নগণ্য হলেও ভূমিকা রাখার। কিন্তু নানা প্রতিকূলতায় দুই বছর পরই ছেদ পড়ে কিশোরগঞ্জ নিউজ এর প্রকাশনায়। এরপরেও হতোদ্যম হননি কিশোরগঞ্জ নিউজ সংশ্লিষ্টরা। নতুন উদ্যম আর নতুন স্বপ্নের পথে পুনর্জন্ম হয় কিশোরগঞ্জের প্রথম বাংলা এই নিউজ পোর্টালটির।

“কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা” এই স্লোগান নিয়ে ২০১৭ সালের পহেলা জুন নবযাত্রা শুরু করে কিশোরগঞ্জভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ‘কিশোরগঞ্জ নিউজ’।সাহিত্য-সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য, রাজনীতি-প্রগতি আর উজান-ভাটির সমৃদ্ধ জনপদ কিশোরগঞ্জের শেকড়সংলগ্ন মানুষের মুখপত্র হয়ে ওঠার চ্যালেঞ্জ নিয়ে শুরু হয় এর নবযাত্রা। এই লক্ষ্য নিয়েই নানা চড়াই-উতরাই আর সীমাবদ্ধতা পেরিয়ে কিশোরগঞ্জ নিউজ প্রতিনিয়ত ছুটছে খবরের পেছনে।

মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে বস্তুনিষ্ঠ সাংবাদিকতাকে মূলমন্ত্র করে কিশোরগঞ্জ জেলার আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা সংবাদ অনুষঙ্গকে তুলে ধরার চেষ্টা করছে কিশোরগঞ্জ নিউজ। বাংলাদেশ ছাড়াও বিশ্বব্যাপী কিশোরগঞ্জবাসীর অর্জন, সাফল্য আর কৃতিত্বকে গুরুত্বের সাথে উপস্থাপনে সচেষ্ট রয়েছে কিশোরগঞ্জ নিউজ। আর বিগত বছরে কিশোরগঞ্জ নিউজ আন্তরিকতা ও সততার সাথে এই প্রচেষ্টা চালিয়ে গেছে। এক্ষেত্রে কিশোরগঞ্জ নিউজ কতোটা সফল হয়েছে, তা কেবল এর পাঠকেরাই বিচার করতে পারবেন।

কিশোরগঞ্জ নিউজ কিশোরগঞ্জ জেলার মাটি ও মানুষ সবার কথা বলতে চায়। সবার কর্মপন্থাকে মূল্যায়ণ করতে চায়। বিশ্লেষণমূলক ও গঠনমূলক খবরের মাধ্যমে কিশোরগঞ্জের সাফল্য-সম্ভাবনাকে দেশে-বিদেশে তুলে ধরতে চায়। মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, রাজনীতি, বিনোদন, কৃষি, ব্যক্তিত্ব, ব্যবসা-বাণিজ্য, সাহিত্য-সংস্কৃতি প্রভৃতি সব বিষয়েই দায়িত্বশীল সংবাদ দিতে চায়। বর্ষপূর্তির এই দিনে এটাই পাঠকের প্রতি কিশোরগঞ্জ নিউজের দায়বদ্ধতা। তবে এই দায়বদ্ধতার মধ্যেও ‘মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব’, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও প্রেরণা’, ‘ত্রিশ লাখ শহীদের সর্বোচ্চ আত্মত্যাগ’ এবং ‘স্বপ্নের সুখী-সমৃদ্ধ ও শোষণমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা’ এই চারটি ইস্যুতে কিশোরগঞ্জ নিউজের রয়েছে কঠিন পক্ষপাতিত্ব আর বিনম্র শ্রদ্ধা।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন, ‘সত্য যে কঠিন, কঠিনেরে ভালোবাসিলাম, সে কখনো করে না বঞ্চনা।’ কবিগুরুর উক্তিতে উজ্জীবিত হয়ে কিশোরগঞ্জ নিউজও তার পাঠকদের এই প্রতিশ্রুতি দিতে চায়, সত্য তা যত কঠিনই হোক, কিশোরগঞ্জ নিউজ সত্যকেই তুলে ধরবে।

প্রথম বর্ষপূর্তির এই শুভদিনে বিশ্বজোড়া এর অগণিত পাঠক ও শুভানূধ্যায়ীদের হার্দিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে কিশোরগঞ্জ নিউজ পরিবার।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর