কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের হৃদয় দিয়ে ছুঁয়েছে সারা বিশ্ব

 ড. মাহফুজ পারভেজ, উপদেষ্টা সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ১ জুন ২০১৮, শুক্রবার, ১২:০৮ | বর্ষপূর্তি উৎসব 


দীপ্ত-যৌবনের তুঙ্গ-তরঙ্গে বিশ্বব্যাপী বাংলা ভাষায় প্রতিমুহূর্তের সংবাদসূত্র, কিশোরগঞ্জের সবচেয়ে বড়, সর্বপ্রথম ও সবসময়ে-গতিশীল অন-লাইন নিউজ পোর্টাল কিশোরগঞ্জনিউজ.কম কর্মময় প্রথম বছর পেরিয়ে সগৌরবে দ্বিতীয় বর্ষে প্রবেশ করেছে। কিশোরগঞ্জের হৃদয় দিয়ে তথ্যপ্রবাহের বিশ্ব দিগন্তে ইতিহাস হয়ে রইল কিশোরগঞ্জনিউজ.কম। কিশোরগঞ্জনিউজ.কমের চোখ দিয়ে বিশ্ব দেখলো ইতিহাস-ঐতিহ্যের সুবর্ণভূমি কিশোরগঞ্জকে।

সর্বক্ষণের সংবাদ সরবরাহ, পেশাগত বিশুদ্ধতা, নৈব্যক্তিক দায়িত্বশীলতা এবং বস্তুনিষ্ঠ সংবাদপ্রবাহের প্রতি সত্যনিষ্ঠায় নিবেদিত কিশোরগঞ্জের প্রধানতম নিউজ পোর্টাল কিশোরগঞ্জনিউজ.কম গৌরবময় প্রথম বছর অতিক্রম করে দ্বিতীয় বছরে পদার্পণের শুভদিনে বিশ্বব্যাপী অগণিত পাঠক, শুভানুধ্যায়ী, স্বজনদের প্রীতি ও শুভেচ্ছায় সিক্ত হয়ে উচ্চারণ করেছেন পেশাগত নৈপূণ্য ও দায়িত্বশীলতার দীপ্ত শপথ এবং চলমান সময়ের কিশোরগঞ্জের প্রতিটি স্পন্দনের ঘটমানতাকে বিশ্বব্যাপী পাঠকের সামনে তুলে ধরার চ্যালেঞ্জিং প্রতীতি। প্রাজ্ঞ-তারুণ্য-যৌবনের লেলিহান জনশক্তির কিশোরগঞ্জনিউজ.কম দ্বিতীয় বছরের শুরুতে পুনরুচ্চারণ করছে ‘কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা’ খুলে দেওয়ার  ঘোষিত শপথের শাশ্বত প্রায়োগিক প্রত্যয়; ‘বাসি খবরের মৃত্যুঘণ্টা বাজানো’র নিনাদ; সময়ের ভগ্নাংশকে অঙ্কন করার পেশাগত উচ্চাশা। সবার আগে, সবচেয়ে বেশি, সবচেয়ে গভীর ও বহুমাত্রিকভাবে কিশোরগঞ্জকে তুলে ধরার দায়িত্বশীলতাময় প্রত্যাশার কথা জানানোই আজকের এই মাহেন্দ্রক্ষণের প্রথম ও প্রধান সম্পাদকীয় অভিব্যক্তি।

পাঠক মাত্রই অবগত আছেন যে, বাংলাদেশের চলমান সঙ্কুল আর্থ-সামাজিক-রাজনৈতিক প্রতিকূলতায় ভরা বিরূপ পরিস্থিতির মধ্যে সত্যান্বেষণের নিত্য লড়াইরত কিশোরগঞ্জনিউজ.কম জাতীয় ও আঞ্চলিক স্বার্থ আর গণমানুষের ন্যায়সঙ্গত অধিকারের পক্ষে সোচ্চার রয়েছে অতিক্রান্ত বিগত বছরে। অচলাবস্থার অন্ধ-অন্ধকারের মধ্যেও পাঠকের কাঙ্ক্ষিত তথ্য ও সংবাদের অগ্রণী ও অনিবার্য সংযোগ সূত্র হিসাবে নিত্য-সচল থেকেছে ওয়েভ পেজের মলাটে।  কিশোরগঞ্জনিউজ.কম ফেলে আসা দিনগুলোতে চিন্তায়, চেতনায়, কর্মে পরিবর্তিত বিশ্ব, বাংলাদেশ ও কিশোরগঞ্জের প্রেক্ষাপটে যা কিছু সত্য, সুন্দর, ভালো, মানবিক, গণতান্ত্রিক, মহৎ ও কল্যাণকর এবং দেশ ও জনগণের জন্য ইতিবাচক, সেসবের সঙ্গে সামঞ্জস্য ও সমন্বয় বিধানের কঠিন কাজটিই সফলভাবে করেছে দ্বন্দ্ব-সংঘাতমুখর তীব্র বিরূপ পরিস্থিতিতেও। সত্যনিষ্ঠা ও দ্রুততার বিঘোষিত নীতিকে ঊর্ধ্বে তুলে ধরতে শত চাপ ও বিরোধিতার মধ্যে কিশোরগঞ্জনিউজ.কম সাদাকে সাদা আর কালো কালো বলার সত্য-সুন্দর ধ্বনি উচ্চকিত করেছে। বাংলাদেশের তথা কিশোরগঞ্জ অঞ্চলের প্রধান নিউজ পোর্টাল হিসাবে আত্মপ্রকাশের পর থেকেই দায় ও দায়িত্বের প্রতি নিষ্ঠায় এই সংবাদক্ষেত্রের গতিময়-অকুতোভয় সংবাদকর্মীগণ ভয়হীনতায় দাঁড়িয়েছেন সত্যের সপক্ষে; নিজেকে বিছিয়ে দিয়েছে সাগর-মিথিলা-কিরিট-কুন্তলা-হাওর-বাওর-বন-বনানী আর গ্রাম-গঞ্জ-শহর-নগরের সম্মিলিত সমগ্র বাংলাদেশের মা-মাটি-মানুষের স্বার্থের মানসপটে। নিজেকে সম্পূর্ণভাবে মেলে ধরেছে বিশ্বব্যাপী ৪০ কোটি বাংলাভাষী মানুষের আন্তর্জাতিক তথ্যবলয়ে। রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি, খেলাধুলা, নারী, প্রযুক্তি, ফ্যাশন, আন্তর্জাতিক বিষয়সহ জীবনের সকল অঙ্গনকে স্পর্শ করেছে নিজস্ব বিশিষ্টতায় এবং অবশ্যই বাংলাদেশের সমসময়ের কঠিন সঙ্কুলতার প্রেক্ষাপটকে প্রাধান্য দিয়ে পাঠক আর সংবাদের মধ্যে আশাবাদী সংযোগসূত্র হয়ে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছে। প্রকৃত সংবাদ আর সংবাদের পেছনের অর্ন্তনিহিত সত্যই পূর্ণ করেছে কিশোরগঞ্জনিউজ.কম-এর চব্বিশ ঘণ্টার প্রতিটি ক্ষণ ও মুহূর্ত। কিশোরগঞ্জনিউজ.কম সদা উদ্ভাসিত থেকে কিশোরগঞ্জের সংবাদপ্রবাহে।

বাংলাদেশের ব্যক্তিগত ও সামাজিক ক্ষেত্রে কিশোরগঞ্জের মানুষের যাপিত জীবনের আশা ও দুঃখের কোনও বিষয়কেই উপেক্ষা করেনি কিশোরগঞ্জনিউজ.কম । এড়িয়ে যায়নি জাতীয় ও মানবিক স্বার্থে একটিও বিষয়। বাংলাদেশের কেন্দ্র থেকে দূরপ্রান্তে বসবাসরত পাঠকের জানার অধিকারকে পরিপুষ্ট করার ব্রত থেকে কিশোরগঞ্জনিউজ.কম এক মুহূর্তের জন্যেও বিচ্যুত হয় নি। বিশ্বায়নের ক্রম-পরিবর্তনশীল প্রেক্ষাপটের এই বিশ্বে, এই দেশে ঘটমান সংবাদপ্রবাহের সঙ্গে বৃহত্তর পাঠকের প্রথম সংযোগ স্থাপনের কাজটি কিশোরগঞ্জনিউজ.কম প্রাযুক্তিক শ্রেষ্ঠত্ব, পেশাগত দায়বদ্ধতা, চৌকস দক্ষতা, নিষ্ঠা, কমিটমেন্ট ও প্রাগ্রসরতার সঙ্গে দায়িত্বরূপে গ্রহণ করেছে।

কিশোরগঞ্জনিউজ.কম -এর খোলা চোখে পাঠক দেখেছে নিজস্ব ভূগোল, সমাজ, সুশাসন, সারা বাংলাদেশ ও পৃথিবীর প্রসারিত রূপ এবং সেখানকার আলো ও অন্ধকারকে, ভালো ও মন্দকে, আশা ও হতাশার দিকগুলোকে। সত্য যত কঠিনই হোক, সেই কঠিনেরে ভালোবেসে কিশোরগঞ্জনিউজ.কম নিজেকে উপস্থাপিত করেছে মানুষের চেতনা ও বিবেকের পাটাতনে। পাঠককে প্রণোদিত করেছেন বহুমুখী তথ্য ও সংবাদের ভিত্তিতে নিজের স্বাধীন ও স্বনির্ভর মতামত পরিগঠনের মাধ্যমে ব্যক্তিসত্তার বিকাশে। পাঠকের মুক্তচিন্তা-মুক্তমত ও বাধাহীন-বিবেচনার ক্ষমতায়নকে কিশোরগঞ্জনিউজ.কম সব সময় শ্রদ্ধা করেছে বলেই কোনও বিশেষ দল-মত-গোষ্ঠী নয়, কিশোরগঞ্জনিউজ.কম হয়েছে কিশোরগঞ্জের সর্বস্থরের পাঠকের নিজস্ব দৈনিক সংবাদসূত্র: আস্থা, নির্ভরযোগ্যতা ও বিশ্বাসের সংবাদমাধ্যম; মানুষের চিন্তা ও বোধের সারথী; তথ্যের নির্ভরশীল সঙ্গী এবং বৈশ্বিক বাংলাভাষি মানবমণ্ডলীর অপরিহার্য্য বান্ধব। বিশ্বের কাছে কিশোরগঞ্জকে জানার অপরিহার্য মাধ্যম।

চলার পথের বাঁকে বাঁকে কিশোরগঞ্জনিউজ.কম চ্যালেঞ্জিং ও গতিময় ঐতিহ্যকে সতত-মান্য করে স্থবিরতাকে কখনওই প্রশ্রয় দেয় নি। জগৎ ও জীবনে প্রতিমুহূর্তে যে পরিবর্তন ঘটছে, জন্মকাল থেকে আজ পর্যন্ত কিশোরগঞ্জনিউজ.কম সেটাকে ইতিবাচকভাবে আত্মস্থ করেছে আঞ্চলিক-জাতীয়-আন্তর্জাতিক দৃষ্টিকোণের পৃথক পৃথক মাত্রা ও বিন্যাসে। কিশোরগঞ্জনিউজ.কম  বিশ্বাস করে গুণগত পরিবর্তনই প্রকৃতির অলঙ্ঘণীয় নিয়ম; অগ্রসরতাই জীবনের ধর্ম; চরৈবেতিই প্রকৃতির বিধান। তাই বিশ্বভুবনের পরিবর্তনধর্মী মূলস্রোতের ভিত্তিতে বাংলাদেশের সমাজ, সংস্কৃতি, শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, বিনোদন, লাইফ স্টাইল তথা সামগ্রিক মানবজীবনের লাইভিহুড বা সর্বব্যাপী জীবনচর্চার জন্য প্রয়োজনীয়-কাঙ্ক্ষিত রূপান্তর কিশোরগঞ্জনিউজ.কম -এর প্রতিটি অক্ষরে আঁকা হয়েছে। বিনাশে, সঙ্কটে, সমস্যায় কিশোরগঞ্জনিউজ.কম আশা-জাগানিয়া স্পন্দনে মানুষকে দিতে চেয়েছে পথের দিশা।

প্রতিদিন প্রতিটি মুহূর্তে পাঠকের সামনে তথ্যের অধিকার নিয়ে চিন্তার সহযাত্রী হয়ে এসেছে কিশোরগঞ্জনিউজ.কম। এসেছে বহুত্ববাদী সমাজের ধর্ম-বর্ণ-ভাষা-নৃতাত্ত্বিক-রাজনৈতিক-সাংস্কৃতিক পরিচিতি, গণতান্ত্রিক সুশাসন ও স্বাতন্ত্র্যকে সম্মান ও স্বীকৃতি জানিয়ে। গণতান্ত্রিক সহনশীলতা, পরমতসহিষ্ণুতা, শান্তি, সৌহার্দ্য, সংলাপ, সমঝোতা,  উন্নয়ন ও পারস্পরিক শ্রদ্ধায় সমাজের জন্য অতি জরুরি সুশাসন, অংশগ্রহণ, স্বচ্ছতা, জবাবদিহিতা ও দায়বদ্ধতার ভিত রচনা করতে নিরন্তর কাজ করে চলেছে কিশোরগঞ্জনিউজ.কম।

মুক্তিযুদ্ধের মহান চেতনায় নির্মিত বাংলাদেশের অপার অর্থনৈতিক সুযোগ ও সম্ভাবনা, প্রাকৃতিক বৈচিত্র এবং জনজীবনের বিশালতাকে অনুঘটকের মতো প্রতিনিয়ত উৎসাহিত করেছে ইতিবাচকতার অভিমুখে। নিয়ত প্রচেষ্টা চালিয়েছে বাংলাদেশের তথা কিশোরগঞ্জের অবক্ষয়দগ্ধ রাজনৈতিক সংস্কৃতির কাঠামোকে সাংবিধানিক-গণতান্ত্রিক অবয়বে জনমানুষের সক্ষমতার আলোয় উদ্ভাসিত করতে এবং সে আলোয় আলোয় প্রিয় জনপদ বাংলাদেশকে-কিশোরগঞ্জকে আত্মমর্যাদায় ঋদ্ধ ও আলোকিত করতে। এবং সংঘাতের রক্তাপ্লূত রণাঙ্গণকে শান্তির সহাবস্থানের সুমৃত্তিকায় রূপান্তরিত করতে। বাংলাদেশের সৎ, দায়িত্বশীল, জনবান্ধব সাংবাদিকতায় অগ্রসর জ্ঞান-প্রযুক্তির সামর্থ্যে কিশোরগঞ্জনিউজ.কম অঙ্কন করেছে নিজস্বতার অগ্রণী অবস্থান ও স্বাধীন অস্তিত্ব।

ইতিহাসের আলোকে নবীন ও ভবিষ্যত পাঠকদের এ কথা জানা থাকা দরকার যে, বাংলাদেশের সংবাদপত্রের ইতিহাসে, বিশেষত সঙ্ঘাত-সঙ্কুল পরিপ্রেক্ষিতে আকীর্ণ একটি প্রকৃত সন্ধিক্ষণে কিশোরগঞ্জনিউজ.কম-এর আত্মপ্রকাশ এবং পথচলা। প্রথাগত ও পক্ষপাতদুষ্ট সংবাদ-প্রবাহের মনোপলি ভেঙে কিশোরগঞ্জনিউজ.কম প্রকৃতই পথ-প্রদর্শকের মতো সঙ্গে এনেছে সর্বাধুনিক প্রযুক্তি ও প্রকাশভঙ্গি, নিরপেক্ষ সংবাদ চয়নের নৈব্যক্তিক অভিলাষ এবং দেশ ও জাতির বৃহত্তর স্বার্থকে জাগরণের চিরন্তন-ধ্বনিপুঞ্জ। অভিজ্ঞ, সৎ, নির্লোভ, পেশাদার নেতৃত্বে এক ঝাঁক তরুণ-মেধাবী কর্মীকে নিয়ে স্বাপ্নিক-প্রতিষ্ঠাতা আশরাফুল ইসলামের উদ্যোগে গতানুগতিক, শ্লথ ও ধীরগতির মিডিয়া পরিস্থিতির পরিবর্তন সাধনের মাধ্যমে সার্বক্ষণিক তথ্যের ভিত্তিতে বিকল্প সংবাদশক্তির উন্মেষের সেই রোমাঞ্চকর ঘটনা আজ ইতিহাসের অংশ। মফস্বল সাংবাদিকতার নতজানু, ঘুণেধরা কাঠামোকে সাহস সততার শক্তিতে পুননির্মাণ করেছে কিশোরগঞ্জনিউজ.কম। প্রতিষ্ঠাতা-প্রধান সম্পাদকের আদি ও অকৃত্রিম সহযাত্রী প্রাজ্ঞ প্রবীণ ও তুর্কী তরুণেরা কিশোরগঞ্জনিউজ.কম-এর দীপ্ত প্রথম-প্রকাশের মাধ্যমে কাঁপিয়ে দিয়েছিলেন বাংলাদেশের আঞ্চলিক সংবাদপত্র ও গণমাধ্যমের গতানুগতিক পাটাতন। সেই সূত্রে অচীরেই আরও পরিশীলিত ও দৃষ্টিনন্দন সৌন্দর্যে প্রকাশ পেতে থাকে কিশোরগঞ্জনিউজ.কম। চ্যালেঞ্জ আর বিঘ্ন পেরিয়ে দ্বিতীয় বর্ষের পথে অন-লাইন কিশোরগঞ্জনিউজ.কম জাতীয় ও আঞ্চলিক তো বটেই, আন্তর্জাতিক বাংলাভাষী পাঠক সমাজে অন্যতম জনপ্রিয়-শীর্ষ নিউজ পোর্টাল; প্রতিদিনের এবং প্রতিমূর্হুতের সংবাদ মাধ্যম। তথ্য, সংবাদ, প্রবন্ধ, নিবন্ধ, ফিচার, সরেজমিন রিপোর্ট, মতামত দিয়ে সমাজ, সংস্কৃতি, রাজনীতি, অর্থনীতি, বিনোদনসহ মানবজীবন ও মানবমনের সকল অনুসঙ্গকে বাংলাদেশ ও পৃথিবীর লক্ষ-কোটি বাংলাভাষীদের সামনে তুলে ধরছে কিশোরগঞ্জনিউজ.কম স্বকীয় যোগ্যতায়, দ্রুততায়, দক্ষতায়, নিরপেক্ষতায়, অগ্রগণ্যতায় ও কৃতিত্বে।

একটি সংবাদ মাধ্যমের জন্য একটি  বছর খুব বেশি সময় নয়। কিন্তু এই সময়ের নিরিখে পাঠকের আস্থা ও বিশ্বাসের জায়গাটিতে পৌঁছে যাওয়া এবং বাংলাদেশের সমাজ প্রগতি ও জাতীয় উন্নয়নের নানা অঙ্গনে ইতিবাচক-প্রায়োগিক-ব্যবহারিকভাবে ভূমিকা রাখা খুব সামান্য বিষয়ও নয়। মানুষের সিক্ত-ভালোবাসা তথা পাঠকের এই আস্থা ও বিশ্বাসের শক্তিই কিশোরগঞ্জনিউজ.কম-এর অন্তহীন কর্মপ্রচেষ্টাময়-পদযাত্রার সাহসিক প্রেরণা। মুক্তিযুদ্ধের অনির্বাণ চেতনা, স্বাধীনতার অবিরাম প্রেরণা এবং বাংলা ভাষা ও সংস্কৃতির মহান স্তম্ভ একুশের অন্তঃহীন প্রেষণায় কিশোরগঞ্জনিউজ.কম এ যাবত অর্জিত স্বর্ণালী-অভিজ্ঞতায় সর্বদা গতি, সত্য ও সাহসের প্রতীক হয়ে ভবিষ্যতের পথে প্রত্যয়দীপ্ত আলোবাহী প্রগতিশীল অভিযাত্রীরূপে পুনরুচ্চারণ করছে মাটি ও মানুষের প্রতি অঙ্গীকারের দীপ্ত শপথ: কিশোরগঞ্জ তথা বাংলাদেশের সুমৃত্তিকার মুক্তইশতেহার রূপে বিশ্বব্যাপী বাংলাভাষার অপ্রতিরোধ্য মুক্তকণ্ঠী-তথ্য-সংযোগ-সেতু বিনির্মাণে প্রতীতি। পেশাগত দায়িত্বের সঙ্গে প্রযুক্তির উৎকর্ষতা ও মানবিক দায়িত্ববোধের রাখিবন্ধনে বাংলাদেশের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সংবাদপত্রের গৌরবময় ইতিহাসের মুকুটে কিশোরগঞ্জনিউজ.কম নিজেকে একটি স্বর্ণালী পালকের মতো প্রতিস্থাপন করতে চায় পাঠকের ভালোবাসা আর আত্মপ্রত্যয়ের মিলিত শক্তিতে।

দ্বিতীয় বর্ষমুখী কিশোরগঞ্জনিউজ.কম দুর্নিবার গানে গানে মানুষের জয়গান গাইতে চায় কাল-কালান্তরে, বর্তমান এবং অনাগত ভবিষ্যতের প্রতিটি ক্ষণে, সঙ্কটে, সমস্যায়, অচলাবস্থায়, আশাবাদে। বাংলাদেশের মানব-অস্তিত্বের ঐতিহাসিক পথচলায় কিশোরগঞ্জনিউজ.কম সর্বাবস্থায় মৃত্তিকা ও মানুষের প্রকৃত জয়যাত্রার দিশারী; তথ্যময় বিশ্বায়নের দুনিয়ায় কিশোরগঞ্জনিউজ.কম বাংলাভাষি মানুষের প্রধানতম-দ্রুততম সংবাদ-সঙ্গী; জ্ঞান, তথ্যময়তা ও অগ্রসরতার বিশ্বস্ত সারথী। কিশোরগঞ্জনিউজ.কম বিশ্বকে আনবে কিশোরগঞ্জের কাছে; কিশোরগঞ্জকে পৌঁছে দেবে বিশ্ববাসীর অন্তরে। দ্বিতীয় বর্ষে সেই অভিযাত্রা হবে আরো শাণিত, তীব্র এবং গতিশীল। প্রতিষ্ঠা বার্ষিকীর মহান ক্ষণে কিশোরগঞ্জনিউজ.কম জানাচ্ছে এই খোলা ইশতেহার।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর