কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় সিএইচসিপিদের অবস্থান কর্মসূচি

 রাজন সরকার, স্টাফ রিপোর্টার, পাকুন্দিয়া | ২০ জানুয়ারি ২০১৮, শনিবার, ২:৫৩ | পাকুন্দিয়া  


কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) এর চাকুরী জাতীয়করণের দাবিতে পাকুন্দিয়ায় কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে এই কর্মসূচী পালন করেন উপজেলায় কর্মরত সিএইচসিপি’রা। পরে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।

এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোশিয়েশন পাকুন্দিয়া উপজেলা শাখার সহ-সভাপতি উবায়দুল্লাহ ও মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আরজানা সুলতানা, যুগ্ম সম্পাদক আশরাফুল ইসলাম নাদিম, সাংগঠনিক সম্পাদক এসএম রফিকউজ্জামান, সদস্য উম্মে কুলসুম মুন্নি, নিগার সুলতানা, রাহাত আরা প্রমুখ বক্তব্য দেন।

আন্দোলনকারীরা জানান, বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন (সিএইচসিপি) কেন্দ্রিয় কমিটির যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন ও সদস্য সচিব মো. নঈম উদ্দিনের যৌথ স্বাক্ষরিত পত্রে সিএইচসিপিদের চাকুরী রাজস্ব করণের দাবিতে কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে, ২০-২২ জানুয়ারি পর্যন্ত স্ব স্ব উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৯টা থেকে ৩টা পর্যন্ত অবস্থান কর্মসূচি শেষে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান, ২৩ জানুয়ারি সিভিল সার্জন, জেলা প্রশাসক এবং জেলা পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান, ২৪-২৬ জানুয়ারি পর্যন্ত কর্মবিরতিতে সরকার বা অধিদপ্তর কর্তৃক রাজস্বকরণের ঘোষণা না আসলে ২৮-৩১ জানুয়ারি পর্যন্ত জাতীয় প্রেসকাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি।

এতেও যদি সরকার বা অধিদপ্তর সিএইচসিপিদের চাকুরী রাজস্ব করণের ঘোষণা না দেয় তবে ১ ফেব্রুয়ারি থেকে এক দফা দাবিতে আমরণ অনশনের ডাক দিয়েছেন কেন্দ্রিয় সিএইচসিপি নেতৃবৃন্দ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর