কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে হবে’


 স্টাফ রিপোর্টার | ৭ জুন ২০১৮, বৃহস্পতিবার, ৩:৫৭ | বিশেষ সংবাদ 


বাংলাদেশের প্রত্যন্ত হাওর অঞ্চল অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন উপজেলার টেকসই উন্নয়ন ও কল্যাণ নিশ্চিত করা এবং হাওরবাসীকে উন্নয়নের মূলধারার সাথে সম্পৃক্ত করার লক্ষ্যে নিবেদিতপ্রাণ সংগঠন ‘অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উপজেলা উন্নয়ন ও কল্যাণ সমিতি’ আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করেছে। বুধবার (৬ জুন) রাজধানীর ধানমন্ডি এলাকার স্টার কাবাব হোটেল এন্ড রেস্টুরেন্টে এই আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উপজেলা উন্নয়ন ও কল্যাণ সমিতির সভাপতি মো. সুলাইমান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বড় ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক।

এতে বিশেষ অতিথি ছিলেন শিল্পপতি ও বিশিষ্ট সমাজ সেবক মো. আনোয়ার হোসেন, মহামান্য রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব মো. আবদুল হাই, মুক্তিযোদ্ধা আবদুল হক ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আবদুল হক ও এআইজিআর (অব.) মো. মোখলেছুর রহমান ঠাকুর। আলোচনা সভা ও ইফতার মাহফিলে স্বাগত বক্তব্য প্রদান করেন অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উপজেলা উন্নয়ন ও কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বিমল চন্দ্র রায়। এছাড়া অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন উপজেলা উন্নয়ন ও কল্যাণ সমিতির অন্যান্য নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিগণ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তারা হাওর অঞ্চলের পিছিয়ে পড়া, পিছিয়ে থাকা ও পিছিয়ে রাখা জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন ও কল্যাণে নিরলসভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন এবং উপস্থিত সকলকে হাওরাঞ্চলের টেকসই উন্নয়নের লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার পাশাপাশি হাওর এ্যাডভোকেসিতে ভূমিকা রাখার আহবান করেন।

প্রধান অতিথির বক্তৃতায় কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন, দেশ এগিয়ে যাচ্ছে, হাওরও এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা হাওর অঞ্চলের টেকসই উন্নয়নে দৃঢ়তার সাথে কাজ করে যাচ্ছি। উন্নয়ন যেহেতু একটি রাজনৈতিক প্রক্রিয়া, তাই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে হবে। ঘনঘন সরকার পরিবর্তন হলে উন্নয়ন ব্যাপকভাবে ব্যাহত হয়। তিনি উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে সমর্থন দেয়ার জন্য সকলকে অনুরোধ করেন।

বিশেষ অতিথিবৃন্দ হাওরের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে হাওরপাড়ের বিত্তবানদের এগিয়ে আসার জন্য আহবান করেন এবং হাওর জনগোষ্ঠীর অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে প্রকৃতিবান্ধব যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, প্রশিক্ষণ, প্রযুক্তি হস্তান্তর, বাজারতথ্য ও আর্থিক প্রণোদনার উপর গুরুত্বারোপ করেন।

আলোচনা সভায় হাওরপাড়ের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে দারিদ্র্যের দুষ্টচক্র থেকে বের করা এবং উন্নয়নের মূলধারার সাথে সম্পৃক্ত করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই এবং শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষকের সংকট দ্রুত দূর করার জন্য উদ্যোগ নেয়া এবং শিক্ষায় হাওরবাসীর অভিগম্যতা বৃদ্ধির উপর জোর দেয়া হয়। হাওর অঞ্চলে উন্নয়ন টেকসই করার লক্ষ্যে জনগণের সম্পৃক্ততা আরও বৃদ্ধি করা প্রয়োজন বলেও সভায় মন্তব্য করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ