কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কানাডায় প্রথম বাংলাদেশী এমপিপি নির্বাচিত হয়ে ইতিহাস গড়লেন ডলি বেগম

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ৮ জুন ২০১৮, শুক্রবার, ২:২৮ | রকমারি 


বাংলাদেশী মেয়ে ডলি বেগম কানাডার প্রাদেশিক নির্বাচনে এমপিপি পদে বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার (৭ জুন) অনুষ্ঠিত এই নির্বাচনে অন্টারিওর প্রাদেশিক পরিষদ নির্বাচনে স্কারবারো সাউথওয়েস্ট আসন থেকে তিনি বিজয়ী হন।

ইতোপূর্বে কোনো বাঙালি টরন্টো, এমনকি কানাডার কোনো নির্বাচনে জিততে পারেননি। কানাডায় প্রথম বাংলাদেশী হিসেবে ডলি বেগম প্রাদেশিক সংসদের মেম্বার অব প্রভিন্সিয়াল পার্লামেন্ট (এমপিপি) নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করলেন।

বাংলাদেশী মেয়ে ডলি বেগম নিউ ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) পার্টি থেকে নির্বাচন করে প্রগ্রেসিভ কনসারভেটিভ পার্টির গ্রে এলিয়েসকে প্রায় ৬ হাজার ভোটের ব্যবধানে হারান। ডলির প্রাপ্ত ভোট ১৯ হাজার ৭৫১। নির্বাচনে তাঁর এই জয়কে স্থানীয় অনেকে দেখছেন বাংলাদেশী মেয়ের টরন্টো বিজয় হিসেবে।

ডলি বেগমের জন্ম বাংলাদেশের মৌলভীবাজার জেলায়। ১১ বছর বয়সে মা-বাবার সঙ্গে ডলি কানাডায় যান। ২০১৫ সালে তিনি টরন্টো ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে উন্নয়ন প্রশাসনে মাস্টার্স করেন। পরে সিটি অফ টরন্টোতে কর্মরত ছিলেন ১০মাস। গত এপ্রিল পর্যন্ত রিচার্স এনালিস্ট হিসেবে কাজ করেছেন দ্য সোসাইটি অব এনার্জি প্রফেশনালসে।

রেকর্ডগড়া জয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডলি বেগম বলেন, “আমাদের মা-দাদী-নানীদের স্বপ্ন পূরণের দিন আজ। বাঙালির বিজয়ের দিন আজ। হাজারো মানুষের বিশ্বাস সত্য প্রমাণ করার দিন আজ। যাঁরা একবিন্দুও সন্দেহ পোষণ করেছিলো, আমাদের সম্মিলিত শক্তির প্রতি, বাঙালি ইউনিটির প্রতি, যাঁরা একবিন্দুও সন্দেহ করেছিলো আমাদের সৎ ও আন্তরিক চেষ্টার প্রতি, তাদের সকলের জন্য জবাব আজকের বিজয়! আজকের দিন ইতিহাস তৈরি করার দিন!”


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর