কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দামি মোড়কে ভেজাল আর নিম্নমানের সেমাই যাচ্ছে ভোক্তার হাতে


 স্টাফ রিপোর্টার | ১০ জুন ২০১৮, রবিবার, ১:২০ | অর্থ-বাণিজ্য 


ঈদে অতিথি আপ্যায়নসহ খাবার তালিকায় সেমাই চাই-ই চাই। ফলে রমজানের শেষ দিকে এসে সেমাইয়ের চাহিদা বেড়ে যায়। মানুষের এই চাহিদার সুযোগ নিয়ে কিশোরগঞ্জের নামিদামি প্রতিষ্ঠানসহ অনেক ব্যবসায়ী ভেজাল ও নিম্নমানের সেমাই দামি মোড়কে ভোক্তার হাতে তুলে দিচ্ছে। ভোক্তার বিশ্বাসকে পুঁজি করে ব্যবসা করছে অসাধূ ব্যক্তি ও প্রতিষ্ঠান।

শনিবার (৯ জুন) জেলার ভৈরবে কিশোরগঞ্জ কালেক্টরেটের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এরকম দুইটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করেছেন।

ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানের সময় দেখা যায়, বিএসটিআই এর অনুমোদন ছাড়াই সেখানে সেমাই প্রস্তুত ও বাজারজাতকরণ করা হচ্ছে। এছাড়া সেমাইয়ে মেশানো হচ্ছে ক্ষতিকর রঙ। নিম্নমানের তেলে ভাজা সেমাই তৈরিও হচ্ছে অস্বাস্থ্যকর পরিবেশে। কোন ধরনের গ্লাভস ব্যবহার করছেন না সেমাই প্রস্তুতকারী শ্রমিকেরা। সেই ভেজাল আর নিম্নমানের সেমাই-ই অত্যাধুনিক প্যাকেটজাত করে আরো আকর্ষণীয় করে অসাধূ ব্যবসায়ীরা তুলে দিচ্ছে মানুষের হাতে। ফলে প্রতারিত হচ্ছেন অগণিত ভোক্তা।

ভোক্তারা বলছেন, ভৈরব ছাড়াও কিশোরগঞ্জ জেলা শহর ও গ্রাম-গঞ্জসহ জেলার বিভিন্ন এলাকায় এ ধরনের অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, যারা ভেজাল ও নিম্নমানের সেমাই উৎপাদন ও বাজারজাত করার মাধ্যমে ভোক্তাদের সাথে প্রতারণা করছে। অসাধু এসব প্রতিষ্ঠানে নিম্নমানের তেল, পাম অয়েল, সয়াবিন এবং ব্যবহৃত দূষিত তেলে তৈরি করা হচ্ছে লাচ্ছাসহ অন্যান্য সেমাই। এই সেমাই তারা নানান রকম বাহারি মোড়কে ঘিয়ে ভাজা লিখে চালিয়ে দিচ্ছে।

এ ব্যাপারে ক্যাব কিশোরগঞ্জ জেলা সভাপতি আলম সারোয়ার টিটু বলেন, ভেজাল কারবারিদের কোন ভাবেই ছাড় দেয়া যাবে না। ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করায় ভোক্তারা খুশি হয়েছেন। ভেজালবিরোধী এই ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকলে ভোক্তাদের স্বার্থ রক্ষা পাবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ