কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে মাজার ও খানকাহ শরীফের তত্ত্বাবধায়ক সম্মেলন



 স্টাফ রিপোর্টার | ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার, ৪:৩০ | ইসলাম 


কিশোরগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলা পর্যায়ে মাজার ও খানকাহ শরীফের তত্ত্বাবধায়কদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীলের সভাপতিত্বে এতে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জহিরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশেনের উপ-পরিচালক ফারুক আহমেদ, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম খান, বাজিতপুরের পূর্ব সরারচর গ্রামের হোছাইনীয়া ভাণ্ডার শরীফের তত্তাবধায়ক সৈয়দ মো. মহসীন, মো. মিজানুর রহমান ও কুলিয়ারচরের ছয়সূতি পাগলা বাবার মাজারের তত্ত্বাবধায়ক আব্দুল হক বক্তব্য রাখেন।

বক্তাগণ বলেন, মাজারের বিরুদ্ধে নানারকম নেতিবাচক প্রচারণা রয়েছে। মাজারে নেশা ও অসামাজিক কার্যকলাপের অভিযোগ ওঠে। এ সম্পর্কে বক্তাগণ বলেন, কোন কোন জায়গায় হয়ত কেউ এসব করতে পারে। তাই বলে ঢালাওভাবে এই অভিযোগ করা ঠিক নয়। অধিকাংশ মাজারে আল্লাহ-রসুলের নির্দেশিত পথেই ধর্মকর্ম করা হয়। ফলে এগুলি নিয়ে অহেতুক উত্তেজনা তৈরি করা থেকে সবাইকে বিরত থাকার আহবান জানানো হয়। তবে মাজার সংস্কৃতি নিয়ে ভিন্নমত থাকলে সেগুলি মুক্তমনে প্রকাশ করা ছাড়া যেন কেউ হানাহানির পথে না যায়, সেদিকে সবাইকে সজাগ থাকার আহবান জানানো হয়। জঙ্গিবাদের বিরুদ্ধেও সবাই মতামত ব্যক্ত করেন।

সম্মেলনে বিভিন্ন মসজিদের ইমাম এবং মাদ্রাসার শিক্ষকগণও উপস্থিত ছিলেন।

শেষে ইসলামিক ফাউন্ডেশনের ইমাম-মুয়াজ্জেন কল্যাণ ট্রাস্ট তহবিল থেকে ৫০ জন ইমাম-মুয়াজ্জেনকে ৫ হাজার টাকা করে সহায়তা, ২৫ জনকে ১২ হাজার টাকা করে সুদমুক্ত ঋণ ও ১৬ জন দরিদ্র মানুষকে মোট ৯৪ হাজার ১৭৫ টাকার জাকাত দেয়া হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ