কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রোনালদোর রেকর্ড গড়া হ্যাটট্রিকে হার এড়ালো পর্তুগাল

 স্টাফ রিপোর্টার | ১৬ জুন ২০১৮, শনিবার, ৩:০৬ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


চলতি বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করলেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। স্পেনের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে তার এই হ্যাটট্রিক দলকে বাঁচিয়েছে পরাজয় থেকে। ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল ও স্পেন।

যদিও বিশ্বকাপের দ্বিতীয় দিনের (১৫ জুন) খেলায় স্পেনের বিপক্ষে শুরুটা চমৎকার হয়েছিল পর্তুগালের। খেলা শুরুর মাত্র চার মিনিটে পেনাল্টি থেকে গোল করে পর্তুগালকে এগিয়ে দেন রোনালদো। এর বিশ মিনিট পর ২৪মিনিটে স্পেনের ডিয়েগো কস্তা গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন। প্রথমার্ধের খেলার শেষ দিকে ৪৪ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন রোনালদো। কিন্তু সেই ডিয়েগো কস্তা ৫৫ মিনিটে আবারও গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন। এর তিন মিনিট বাদেই দুর্দান্ত গোল করে স্পেনকে এগিয়ে নেন নাচো।

খেলায় স্পেনের জয়টা যখন খুব কাছের মনে হচ্ছিল, তখনই আবার জ্বলে ওঠেন রোনালদো। খেলার ৮৮ মিনিটে পর্তুগীজ ফুটবলের মহাতারকা রোনালদো পূরণ করেন তার হ্যাটট্রিক। এতেই ৩-৩ ব্যবধানে ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয় স্পেন-পর্তুগালের এই হাই ভোল্টেজ ম্যাচ।

বিশ্বসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর এই হ্যাটট্রিক এবারের বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক। এছাড়া এটি বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী ফুটবলার হিসেবে হ্যাটট্রিক করার রেকর্ডও। ৩৩ বছর ১৩০দিন বয়সে হ্যাটট্রিকের গৌরব দেখালেন তিনি।

দুর্দান্ত এই হ্যাটট্রিকের মাধ্যমে অসাধারণ এক বিশ্বকাপ শুরু করলেন রোনালদো। আর এই হ্যাটট্রিকের মাধ্যমে ক্যারিয়ারের ৫১তম হ্যাটট্রিক পূরণ করলেন সিআর সেভেন।

একই সঙ্গে টানা চারটি বিশ্বকাপে গোল করার রেকর্ডও গড়লেন রোনালদো। ২০০৬ সালে শুরুর বিশ্বকাপে, এরপর ২০১০ ও ২০১৪ বিশ্বকাপেও গোল করেছিলেন রোনালদো। আর এবার করলেন ২০১৮ বিশ্বকাপেও।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর