কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড

 স্টাফ রিপোর্টার | ১৬ জুন ২০১৮, শনিবার, ৮:৫৭ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই বড় ধরনের হোঁচট খেল হট ফেভারিট আর্জেন্টিনা। আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। দলকে এগিয়ে নেওয়ার একাধিক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হন আর্জেন্টাইনরা। এমনকি পেনাল্টি মিস করে দলকে এগিয়ে নেয়ার নিশ্চিত সুযোগ হাতছাড়া করেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

শনিবার (১৬ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে মাঠে নামে টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ ইউরোপের ছোট দেশ আইসল্যান্ড।

খেলার ১৯ মিনিটে আগুয়েরোর দুর্দান্ত গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। কিন্তু বেশিক্ষণ সেই লিড ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। ৪ মিনিট পরই আইসল্যান্ডের ফিনবোগাসোন গোল করে খেলায় সমতা আনেন।

এরপর মেসিবাহিনী মুহুর্মুহু আক্রমণ শানালেও ১-১ গোলে শেষ হয় প্রথমার্ধ। প্রথম ৪৫ মিনিটে ৮০ শতাংশ বলের দখল ছিল আর্জেন্টাইনদের। তারপরও পাল্টা আক্রমণে কয়েকবারই তাদের রক্ষণবুহ্যে ভীতি ছড়িয়েছে আইসল্যান্ডের ফরোয়ার্ডরা।

দ্বিতীয়ার্ধ নিজেদের এগিয়ে নেওয়ার সহজ সুযোগ পায় আর্জেন্টিনা। খেলার ৬৪ মিনিটের মাথায় আইসল্যান্ডের ডি-বক্সে ডিফেন্ডার ম্যাগনুসনের ফাউলের শিকার হন আগুয়েরো। এতে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

কিন্তু পেনাল্টি মিস করেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। বাঁ পায়ে নেওয়া মেসির জোরালো শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন আইসল্যান্ডের গোলরক্ষক হালডারসন।

এরপর আর্জেন্টিনা মুহুর্মুহু আক্রমণ শানালেও বিফলে যায় তাদের সব প্রচেষ্টা। ১-১ গোলের সমতায় শেষ হয় আর্জেন্টিনা-আইসল্যান্ড ম্যাচ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর