kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

স্বামীর যৌতুকের নির্যাতন সইতে না পেরে ঈদের দিনে স্ত্রীর আত্মহত্যা



 অজিত দত্ত, অষ্টগ্রাম প্রতিনিধি | ১৭ জুন ২০১৮, রবিবার, ৪:২৯ | অষ্টগ্রাম 


অষ্টগ্রামে যৌতুকের দাবিতে স্বামীর নির্যাতন সইতে না পেরে ঈদের দিনে আকলিমা আক্তার (৩০) নামে এক গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেছেন। ঈদের দিন শনিবার (১৬ জুন) দিবাগত রাত ১২টার দিকে বিষপান করার পর রোববার (১৭ জুন) সকাল ১০টার দিকে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত আকলিমা আক্তার উপজেলার কাস্তুল ইউনিয়নের বাহাদুরপুর বড়হাটির বজলুর রহমানের মেয়ে এবং কাস্তুল ধরের হাটির মিলন মিয়ার স্ত্রী।

পরিবার জানায়, সাত-আট বছর আগে কাস্তুল ধরের হাটির ধন মিয়ার ছেলে মিলন মিয়ার সাথে আকলিমার বিয়ে হয়। এই সময়ে তাদের কোন সন্তান হয়নি। এ নিয়ে স্ত্রী আকলিমাকে স্বামীর গঞ্জনা সইতে হতো। এছাড়া স্ত্রী আকলিমাকে যৌতুকের জন্য প্রায়ই শারীরিক নির্যাতন করতো মিলন মিয়া। এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার বিচার সালিশ হয়। কিন্তু রিকশাচালক মিলন মিয়া কিছুতেই নিবৃত্ত হয়নি। স্ত্রীর উপর তার নির্যাতন চলতেই থাকে। এমনকি ঈদের দিনেও (শনিবার) আকলিমার ওপর চড়াও হয় স্বামী মিলন মিয়া।

এ পরিস্থিতিতে শনিবার (১৬ জুন) দিবাগত রাত ১২টার দিকে স্বামীর বসতঘরে আকলিমা বিষপান করে। ঘটনাটি জানতে পেয়ে এলাকাবাসী দ্রুত আকলিমাকে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গিয়ে ভর্তি করান। পরে রোববার (১৭ জুন) সকাল ১০টার দিকে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. কিশোর কুমার ধর চিকিৎসাধীন আকলিমাকে মৃত বলে ঘোষণা করেন।

এ ব্যাপারে নিহত গৃহবধূর ভাই লায়েছ মিয়া বাদী হয়ে অষ্টগ্রাম থানায় অভিযোগ দায়ের করেছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ