কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মেক্সিকোর কাছে ধরাশায়ী বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

 স্টাফ রিপোর্টার | ১৭ জুন ২০১৮, রবিবার, ১০:৫১ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


রাশিয়া বিশ্বকাপের চতুর্থ দিনে এক ধ্রুপদী লড়াই দেখলো ফুটবল বিশ্ব। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মেক্সিকোর গতিময় ফুটবলের কাছে এদিন (রোববার, ১৭ জুন) হার মানে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই স্বপ্নের জয় পায় কনকাকাফ চ্যাম্পিয়ন মেক্সিকো। ৩৬ মিনিটে মেক্সিকোর পাওয়া গোলটিই হয়ে দাঁড়ায় ফলাফল নির্ধারক।

ম্যাচের শুরু থেকেই গতিময় ফুটবল দিয়ে জার্মানির ওপর চড়াও হয়ে খেলে মেক্সিকো। ফলশ্রুতিতে ম্যাচ শুরুর প্রথম মিনিটেই গোলের সুযোগ তৈরি হয় মেক্সিকোর সামনে। কিন্তু লোজানোর শট ডি বক্সের ভেতর ব্লক করেন জার্মান ডিফেন্ডার বোয়াটেং।

পাল্টা আক্রমণে তিন মিনিটে ডান পাশ থেকে টিমো ভার্নারের শট মেক্সিকোর গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। ১০ মিনিটে হেরেরার দূরপাল্লার দুর্বল শট সহজেই রুখে দেন জার্মান গোলকিপার মানুয়েল নয়্যার। দু’দলের আক্রমণাত্মক খেলায় লড়াই হয়ে ওঠে জমজমাট। ২২ মিনিটে টনি ক্রুসের ডি বক্সের বাইরে থেকে বা-পায়ের শট সহজেই রুখে দেন মেক্সিকান গোলকিপার গুইয়েরমো ওচোয়া।

ম্যাচে গতি ও কাউন্টার এটাক দিয়ে জার্মানিকে দিশেহারা করে ফেলে মেক্সিকো। ৩৫ মিনিটেই জার্মান রক্ষণভাগ ভাঙেন লোজানো। কাউন্টার এটাক থেকে হাভিয়ের হার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর এক জার্মান ডিফান্ডারকে কাটিয়ে ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করে দর্শনীয় এক গোল করেন এই ফুটবলার।

আর এই গোলটি ধরে রেখে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে অনবদ্য ও ঐতিহাসিক এক জয় তুলে নেয় মেক্সিকো।

জার্মান একাদশ
মানুয়েল নয়্যার, মারভিন প্লাটেনহার্ট, ম্যাটস হামেলস, সামি খেদিরা, ইউলিয়ান ড্রাক্সলার, টনি ক্রুস, টিমো ভার্নার, মেসুত ওজিল, টমাস ম্যুলার, জেরোমে বোয়াটেং, জশোয়া কিমিচ।

মেক্সিকো একাদশ
গুইয়েরমো ওচোয়া, হুগো আয়ালা, মিগেল লাইউন, কার্লোস ভেলা, কার্লোস সালসেদো, হাভিয়ের হার্নান্দেজ, হেক্তর মোরেনো, হেক্তর হেরেরা, আন্দ্রেস গুয়ারদাদো, হারভিং লোজানো, হেসাস গাইয়ারদো।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর