kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

সরকারি হওয়ার চূড়ান্ত ধাপে কিশোরগঞ্জের পাঁচ হাইস্কুল



 স্টাফ রিপোর্টার | ১৯ জুন ২০১৮, মঙ্গলবার, ১:৪৪ | শিক্ষা  


কিশোরগঞ্জের পাঁচ উপজেলার পাঁচটি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের চূড়ান্ত ধাপে রয়েছে। এজন্যে এই পাঁচটি মাধ্যমিক বিদ্যালয়ের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। গত ১৪ই জুন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (মাধ্যমিক-১) সাখায়েত হোসেন বিশ্বাস স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে কিশোরগঞ্জ জেলার পাঁচটিসহ তালিকাভুক্ত ৮৩টি মাধ্যমিক বিদ্যালয় সরকারিকরণের লক্ষ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান জাতীয়করণের বিরুদ্ধে আদালতে কোন মামলা/অভিযোগ না থাকলে ৩০০ (তিনশত) টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে প্রতিষ্ঠান প্রধানের অঙ্গীকারনামা, প্রতিষ্ঠান প্রধানের জাতীয় পরিচয় পত্র ও এক কপি ছবিসহ ২১শে জুনের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে।

এছাড়া যে সকল প্রতিষ্ঠান জাতীয়করণের বিরুদ্ধে মামলা রয়েছে তাদের মামলা সংক্রান্ত তথ্যও পাঠাতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জাতীয়করণের চূড়ান্ত ধাপে থাকা কিশোরগঞ্জের পাঁচটি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় হচ্ছে, বাজিতপুর উপজেলার বাজিতপুর আর. এন পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, ভৈরব উপজেলার ভৈরব কে.বি পাইলট মডেল হাই স্কুল, হোসেনপুর উপজেলার হোসেনপুর মডেল পাইলট স্কুল এন্ড কলেজ, নিকলী উপজেলার নিকলী জি.সি পাইলট মডেল উচ্চ মডেল বিদ্যালয় এবং ইটনা উপজেলার মহেশ চন্দ্র মডেল শিক্ষা নিকেতন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ