কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


যে দল নিয়ে মাঠে নামবে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২০ জুন ২০১৮, বুধবার, ৫:০৬ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


‘ডি’ গ্রুপে সব দলের প্রথম ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে এগিয়ে রয়েছে ক্রোয়েশিয়া। নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতে পূর্ণ ৩ পয়েন্ট পেয়েছে তারা। অন্যদিকে এই গ্রুপে থাকা ফেভারিট আর্জেন্টিনা শুরুর ম্যাচেই ধাক্কা খেয়েছে। প্রথম ম্যাচে দুর্বল আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে মাত্র একটি পয়েন্ট পেয়েছে আর্জেন্টিনা।

দ্বিতীয় ম্যাচেই ক্রোয়েশিয়ার সঙ্গে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। ২১ জুন (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় রাত ১২টায় আর্জেন্টিনা-ক্রোয়েশিয়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আর এই ম্যাচের একাদশে বড় পরিবর্তন আনছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি। অন্যদিকে মেসিশিবিরের বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের ম্যাচজয়ী একাদশে পরিবর্তন আনার কথা ভাবছে ক্রোয়েশিয়াও।

ক্রোয়েশিয়ান কোচ লাটকো ড্যালিক আভাস দিয়েছেন যে, আর্জেন্টিনার বিপক্ষে একাদশে দুটি পরিবর্তন আনবেন তিনি। প্রথমত, ডিফেন্ডার ইভান স্ট্রিনিচের পরিবর্তে দলে আসবেন ভেদরান করলুকা। ডেজান লভরেন এবং দোমাগজ ভিদার সঙ্গে রক্ষণভাগ সামলানোর দায়িত্বে থাকবেন করলুকা। এছাড়া ফরোয়ার্ড আন্দ্রে ক্রামারিচের পরিবর্তে আসবেন আক্রমণাত্মক মিডফিল্ডার মিলান বাদেলজ। মারিও মানজুকিচের সঙ্গে আক্রমণ সাজানোর দায়িত্ব থাকবে বাদেলজের কাঁধে।

আইসল্যান্ডের বিপক্ষে ড্রয়ের হতাশা ভুলে জয়ের রাস্তা চিনতে চায় আর্জেন্টিনা। আর এই লক্ষেই কৌশল বাতলে চলেছেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। বৃহস্পতিবারের ম্যাচের আহে অনুশীলনে তিন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো ও গ্যাব্রিয়েল মেকার্দোকে দিয়ে রক্ষণভাগের পরীক্ষা নেন সাম্পাওলি। মার্কোস রোহোর জায়গায় নেয়া হয় মেকার্দোকে। আইসল্যান্ড ম্যাচে দুর্বল পারফরম্যান্স ছিল ম্যানচেস্টার ইউনাইটেড তারকা রোহোর।

অনুশীলনে আর্জেন্টাইন দলে অন্য পরিবর্তনগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছিল মিডফিল্ডে। এখানে কোচ বাদ দিয়েছেন লুকাস বিগলিয়া ও অ্যাঞ্জেল ডি মারিয়াকে। দু’জনই প্রথম ম্যাচে নজর কাড়তে ব্যর্থ হন। লেফট উইংয়ে বিগলিয়ার জায়গায় মার্কোস আকুনাকে নেন সাম্পাওলি। আর ডি মারিয়াকে নিজের জায়গা ছেড়ে দিতে হবে ক্রিস্টিয়ান পাভনের জন্য। আইসল্যান্ডের বিরুদ্ধে বদলি হিসেবে নেমে মাত্র ২০ মিনিটেই কোচের মন কেড়ে নিয়েছেন তিনি।

ক্রোয়েশিয়া ম্যাচে হাভিয়ের মাসচেরানো থাকবেন ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবেই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর