কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রোনালদোর পেনাল্টি মিসে ইরানের সাথে ড্র পর্তুগালের

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৬ জুন ২০১৮, মঙ্গলবার, ২:২৩ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


মেসির পেনাল্টি মিসের আলোচনা-সমালোচনার মধ্যেই এবার পেনাল্টি মিস করলেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। রাশিয়া বিশ্বকাপে সোমবার (২৫ জুন) রাতে ইরানের বিপক্ষে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে রোনালদোর এই পেনাল্টি মিসের ঘটনা ঘটে।

ম্যাচের ৫৩ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন রোনালদো। রোনালদোর নেয়া পেনাল্টি শট বাম পাশে লাফিয়ে ঠেকিয়ে দেন ইরানিয়ান গোলকিপার আলিরেজা বেইরানভান্দ।

ডি বক্সে ক্রিশ্চিয়ানো রোনালদো ফাউলের শিকার হলে ভিডিও রেফারির সাহায্য নিয়ে এই পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। রাশিয়া বিশ্বকাপের ১৯তম এই পেনাল্টির মধ্যে পেনাল্টি মিস করা পঞ্চম খেলোয়াড় রোনালদো।

বি’ গ্রুপে মঙ্গলবারের ম্যাচে মরডোভিয়া অ্যারেনা স্টেডিয়ামে অনুষ্ঠিত পর্তুগাল-ইরান ম্যাচে রোনালদোর পেনাল্টি মিস করা ম্যাচটি ড্রয়ে শেষ হয়েছে। ফরোয়ার্ড রিকার্দো কুয়ারেসমার দেয়া এক ক্লাসিক গোলে ১-০ ব্যবধানে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট এগিয়ে থেকেও জয়বঞ্চিত হয়েছে পর্তুগাল।

ম্যাচের প্রথমার্ধ শেষের বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে ফরোয়ার্ড রিকার্দো কুয়ারেসমা দুর্দান্ত গোল করে পর্তুগালকে এগিয়ে নিয়ে যায়। রোনালদো পেনাল্টি মিস না করলে এই ব্যবধান বাড়ানোর নিশ্টিত সুযোগ ছিল পর্তুগালের। বরং ইনজুরি টাইমের তিন মিনিটে (৯৩ মিনিটে) পেনাল্টি গোলে ম্যাচে সমতা আনেন ইরানের কারিম আনসারিফার্দ।

নিশ্চিত জয়ের বদলে ইরানের সঙ্গে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। ইরানের সঙ্গে এই ড্রয়ের মাধ্যমে গ্রুপ রানার্স আপ হয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে পর্তুগীজরা।

পর্তুগাল একাদশ: রুই প্যাত্রিসিও (গোলরক্ষক), পেপে, রাফায়েল গুয়েরেইরো, হোসে ফন্তে, সেডরিক, আদ্রিয়েন, হোয়াও মারিও, আন্দ্রে সিলভা, উইলিয়াম কার্ভালহো, ক্রিশ্চিয়ানো রোনালদো (অধিনায়ক) ও রিকার্ডো কোয়ারেজমা।

ইরান একাদশ: আলিরেজা বেইরানভান্দ (গোলরক্ষক), এহসান হাজিসাফি, হোসেইনি, মোরতেজা পৌরালিগানজি, রামিন রেজাইয়েন, এজতোলাহি, ওমিদ ইব্রাহিমি, ভাহিদ আমিরি, মেহদি, আলিরেজা জাহানবাখশ ও সরদার আজমউন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর