কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পেনাল্টি গোলে আর্জেন্টিনার বিপক্ষে সমতায় নাইজেরিয়া

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৭ জুন ২০১৮, বুধবার, ১:২১ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


১৪ মিনিটে ফুটবল যুবরাজের অসাধারণ নৈপুণ্য চোখভরে দেখল বিশ্বের কোটি কোটি ফুটবল আমোদী। গ্যালারিতে বসে থাকা দিয়েগো ম্যারাডোনার উচ্ছ্বাস দেখে মনে হচ্ছিল, মেসির এই গোলটি কতোটা আকাঙ্ক্ষিত ছিল আর্জেন্টাইনদের। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি গোলে খেলায় সমতা এনেছে নাইজেরিয়া।

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে লিওনেল মেসির গোলে নাইজেরিয়ার বিপক্ষে এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের ১৪ মিনিটের সময় বানেগার ক্রস থেকে দর্শনীয় এক গোলের মাধ্যমে আর্জেন্টিনাকে এগিযে নেন মেসি। এটি রাশিয়া বিশ্বকাপে মেসির প্রথম গোল।

এর আগে ম্যাচের শুরু থেকেই মুহূর্মুহু আক্রমণের মাধ্যমে নাইজেরিয়াকে প্রচণ্ড চাপের মুখে রাখে আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৯ মিনিটে ডিবক্সে ফাউল থেকে পেনাল্টি পায় নাইজেরিয়া। পেনাল্টি শট থেকে গোল আদায় করতে ভুল করেননি ভিক্টর মোসেস।

৬ জুন (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত ১২টায় সেন্ট পিটার্সবার্গে নাইজেরিয়ার বিপক্ষে একাদশে পাঁচটি পরিবর্তন নিয়ে মাঠে নামে আর্জেন্টিনা।

গোলরক্ষক উইলি কাবায়েরো ছাড়াও এই ম্যাচে বাদ পড়েছেন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো, এডুয়ার্ডো সালভিও, মার্কোস আকুনা ও ম্যাক্সি মেজা। তাদের জায়গায় শুরুর একাদশে জায়গা পেয়েছেন গোলরক্ষক আরমানি, মার্কস রোহো, এভার বানেগা, এঞ্জেল ডি মারিয়া ও গঞ্জালো হিগুয়েইন।

আর্জেন্টিনা একাদশ: ফ্রাংকো আরমানি, মার্কস রোহো, এভার বানেগা, এঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েইন, লিওনেল মেসি, এনজো পেরেজ, নিকোলাস ওতামেন্দি, গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস তালিয়াফিকো ও হাভিয়ের মাসচেরানো।

নাইজেরিয়া একাদশ: ফ্রান্সিস উঝো (গোলরক্ষক) (২৩), উইলিয়াম ট্রুস্ট-একং (৫), কেনেথ ওমেরো (২২), ব্রায়ান ইদোউ (৬), ওঘেনেকারো ইতেবো (৮), উইলফ্রেড এনদিদি (৪), জন অবি মিকেল (১০) (অধিনায়ক), বালাঘুন, ভিক্টর মোসেস (১১), কেলেচি ইহেনাচো (১৪), আহমেদ মুসা (৭)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর