কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


গাঁজা টানতে সৌদি থেকে কল্কে, মোবাইল কোর্টে ফের কারাদণ্ড

 স্টাফ রিপোর্টার | ২৮ জুন ২০১৮, বৃহস্পতিবার, ৬:১৩ | কটিয়াদী 


কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের সতেরদ্রোন গ্রামের মৃত পলু মিয়ার ছেলে মিন্টু ওরফে সেন্টু (৩৫)’র বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে। এসব মাদক মামলায় একাধিক বার জেলে গেছে সে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতেও সে মাদক গ্রহণের অপরাধে দণ্ডিত হয়। কিছুদিন সাজা ভোগ করে জামিনে বেরিয়ে এসে সে আবারোও মাদকের নেশায় বুঁদ হয়ে থাকে।

মাদক হিসেবে গাঁজা তার খুব প্রিয়। গাঁজা সেবন করতে গিয়ে কল্কে সংগ্রহের এক রাজকীয় শখও রয়েছে তার। তার সংগ্রহে রয়েছে হরেক রকম কল্কে। এর মধ্যে একটি আবার সৌদি আরব থেকে সংগ্রহ করা।

এবার শখের সব কল্কে আর দেড় কেজি গাঁজাসহ ভ্রাম্যমাণ আদালতের হাতে ধরা পড়েছে সে। পুনরায় মাদক অপরাধের দায়ে তাকে এবার দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক কিশোরগঞ্জ কালেক্টরেটের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাঈদ।

বৃহস্পতিবার (২৮ জুন) বিকালে ভ্রাম্যমাণ আদালতের হাতে ধরা পড়ার পর তাকে এই সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাঈদ জানান, বৃহস্পতিবার (২৮ জুন) বিকাল ৩টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কিশোরগঞ্জ এর কর্মকর্তাদের উপস্থিতিতে ও সহায়তায় কটিয়াদী উপজেলায় তিনি মাদকবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় দেড় কেজি গাঁজাসহ মিন্টু ওরফে সেন্টু আটক হয়। সে কয়েকটি মামলার আসামি। তার মোবাইল কোর্ট থেকে ইতোপূর্বে এই মাদক অপরাধীর জেল হয়েছিল। সেটাতে জামিনে মুক্ত হয়ে আবার সে একই কাজে নিয়োজিত হয়েছে।

তাকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং দশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ড অনাদায়ে তাকে আরো দুইমাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। পুনর্বার একই অপরাধ করায় তাকে বেশি সাজা দেয়া হয়েছে বলে জানান সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাঈদ।

তিনি আরো জানান, এই মাদক অপরাধীর কল্কে সংগ্রহের একটি রাজকীয় শখ আছে। সৌদি আরব থেকে সে একটি কল্কে সংগ্রহ করেছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর