কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ফ্রান্সের বিপক্ষে অপরিবর্তিত আর্জেন্টিনা একাদশ

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৯ জুন ২০১৮, শুক্রবার, ৯:৩৫ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


রাউন্ড অব সিক্সটিন এর প্রথম ম্যাচে শনিবার (৩০ জুন) বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে ফ্রান্স ও আর্জেন্টিনা। কাজান স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া শেষ ষোলোর এই ম্যাচে আর্জেন্টিনাকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত দিদিয়ের দেশম এর ফ্রান্স।

এজন্যে তারা গ্রুপ পর্বের ম্যাচে ডেনমার্কের বিপক্ষে হুগো লরিস, পগবা, এমবাপ্পের মতো তারকা ফুটবলারদের বিশ্রামে রাখে। ফলে পূর্ণশক্তি নিয়েই আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স।

পরিসংখ্যানে অবশ্য ফ্রান্সের বিপক্ষে এগিয়ে রয়েছে আর্জেন্টিনা। ১১ বারের লড়াইয়ে আর্জেন্টিনা জয় পেয়েছে ৬ বার। বাকি ৫ ম্যাচের তিন ম্যাচ ড্র আর দুই ম্যাচে পরাজয়।

অন্যদিকে রাশিয়া বিশ্বকাপে প্রথমবারের মতো অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে আর্জেন্টিনা। নাইজেরিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় শেষে খোশ মেজাজে থাকা আর্জেন্টিনা দলে নেই কোন ইনজুরি সমস্যাও।

তবে আর্জেন্টিনা একাদশের লিওনেল মেসি, জাভিয়ের মাসচেরানো, নিকোলাস ওটামেন্ডি, গ্যাব্রিয়েল মার্কাদো ও এভার বানেগা এই পাঁচ তারকা একটি করে হলুদ কার্ড দেখে রয়েছেন অস্বস্তিতে। ফ্রান্সের বিপক্ষে তাদের কেউ আর একটি হলুদ কার্ড দেখলে পরের ম্যাচের জন্য তিনি নিষিদ্ধ হবেন। সেক্ষেত্রে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালে গেলে দ্বিতীয় হলুদ কার্ড দেখা খেলোয়াড়কে তারা পাবে না।

আর্জেন্টিনা একাদশ: ফ্রাংকো আরমানি, মার্কস রোহো, এভার বানেগা, এঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েইন, লিওনেল মেসি, এনজো পেরেজ, নিকোলাস ওটামেন্ডি, গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস তালিয়াফিকো ও হাভিয়ের মাসচেরানো।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর