কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আর্জেন্টিনাকে বিদায় করে দিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ৩০ জুন ২০১৮, শনিবার, ৯:৫৩ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


গোলের খেলা ফুটবল। আর এই গোলের প্রদর্শনীই হয়ে গেলো শনিবার (৩০ জুন) ফ্রান্স-আর্জেন্টিনা ম্যাচে। আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে ফ্রান্স চলে গেল কোয়ার্টার ফাইনালে। ফ্রান্সের থেকে অপেক্ষাকৃত ভালো খেলেও ফিনিশিংয়ের অভাবে বিশ্বকাপ থেকে বিদায় নিলো আর্জেন্টিনা।

রাশিয়ার কাজানে বিশ্বকাপের রাউন্ড অফ সিক্সটিনের প্রথম ম্যাচে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হয় ফ্রান্স-আর্জেন্টিনা। ম্যাচের শুরুতেই পেনাল্টি গোলে এগিয়ে যায় ফরাসিরা। ১১ মিনিটে আর্জেন্টিনার ডি বক্সে মার্কোস রোহোর ফাউলের শিকার হন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। ১৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ফ্রান্সের আঁতোয়া গ্রিজম্যান। এই অবস্থা থেকে প্রথমার্ধে আর্জেন্টাইন শিবিরে স্বস্তি এনে দেন আনহেল ডি মারিয়া। ৪১ মিনিটে তার দুর্দান্ত শটে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় ফ্রান্স-আর্জেন্টিনা।

বিরতির পর দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার পর পরই এগিয়ে যায় আর্জেন্টিনা। ৪৮ মিনিটে লিওনেল মেসির শটে পা লাগিয়ে আর্জেন্টিনাকে ২-১ ব্যবধানে এগিয়ে নিয়ে যান মার্কাদো। কিন্তু বেশিক্ষণ এই ব্যবধান ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। ৫৭ মিনিটে ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন পাভারের গোলে সমতায় ফিরে ফ্রান্স।

এরপরই শুরু হয় কিলিয়ান এমবাপ্পের ঝড়। ৬৪ মিনিটে কিলিয়ান এমবাপ্পের গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স। ৬৮ মিনিটে আবারও গোল করেন এমবাপ্পে। ফলে ৪-২ ব্যবধানে এগিয়ে যায় ফরাসিরা।

নির্ধারিত ৯০ মিনিটের পর ইনজুরি টাইমের (৯৩ মিনিটে) খেলায় আর্জেন্টিনার পক্ষে সের্জিও আগুয়েরো গোল করে কেবল ব্যবধানই কমাতে পেরেছেন। রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায় আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন।

আর্জেন্টিনার শুরুর একাদশ:
ফ্রাংকো আরমানি, গাব্রিয়েল মার্কাদো, মার্কোস রোহো, এনজো পেরেজ, হাভিয়ার মাসচেরানো, নিকোলাস তাগলিয়াফিকো, এভার বানেগা, নিকোলাস ওতামেন্দি, আনহেল ডি মারিয়া, ক্রিস্তিয়ান পাভন, লিওনেল মেসি।

ফ্রান্সের শুরুর একাদশ:
হুগো লোরিস, বেঞ্জামিন পাভার, রাফায়েল ভারানে, সামুয়েল উমতিতি, পল পগবা, আঁতোয়া গ্রিজমান, অলিভিয়ের জিরুদ, কিলিয়ান এমবাপ্পে, এনগোলো কান্তে, ব্লেইজ মাতুইদি, লুকাস হার্নান্দেস।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর