kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

ব্রাজিলের নাম্বার ৯ এবং কিছু আক্ষেপের গল্প



 তূর্য হাসান | ৩ জুলাই ২০১৮, মঙ্গলবার, ৯:৪৩ | বিশ্বকাপ ফুটবল ২০১৮ 


মনে পড়ে, ২০১৩ সালের ফিফা কনফেডারেশন কাপ জয়ের কথা...? নাম্বার নাইন ফ্রেড যেন মনে করিয়ে দিয়েছিলেন, তিনি হচ্ছেন রোনালদো আর নাম্বার ৯ এর যোগ্য উত্তরসূরি।

শুধু কি তিনি...!! আদ্রিয়ানো কিংবা ফ্যাবিয়ানো কতই না স্বপ্ন দেখেছিলো ফুটবলবিশ্ব, কিন্তু দিন শেষে বড় টুর্নামেন্টে বার বার সবাই ব্যর্থ আর সেই সাথে ব্যর্থ ব্রাজিল ফুটবল টীম।

অনেক তো হলো ইতিহাস নিয়ে ঘাঁটাঘাঁটি, এবার বর্তমানে ফেরত আসা যাক। "গ্যাব্রিয়েল জিসুস" ব্রাজিল দলে সুযোগ পেয়েই যেন নিজের জাত চিনিয়ে দিলেন। বাছাই পর্ব কিংবা প্রীতি ম্যাচ, গোল যেন তার কাছে সময়ের ব্যাপার মাত্র। ফলশ্রুতি হিসেবে  দ্রুতই খেতাব পেয়ে গেলেন রোনালদোর যোগ্য উত্তরসূরি।

কিন্তু বিধি বাম! বিশ্ব মঞ্চে এসেই যেন নিজেকে হারিয়ে ফেলছেন গ্যাব্রিয়েল জিসুস। তার প্রতিভা কিংবা দক্ষতা কোনটা নিয়েই কোন প্রকার সন্দেহ নেই। যেকোন মুহূর্তে তিনি ফিরে আসবেন তার চিরচেনা রুপে। কিন্তু ততক্ষণে হয়ত ঘটে যাবে কোন অঘটন।

তাই তো একজন সাধারণ  সমর্থক হিসেবে আমার মতামত, এই মুহূর্তে কোচ টিটের সঠিক সিদ্ধান্ত হবে জেসুস এর জায়গায় রবার্ত ফিরমিনোকে পরবর্তী ম্যাচে বাড়তি সময় দেয়া।

মতামত প্রকাশ করার পেছনে যুক্তি চাইতে পারেন অনেকেই আর তাই, শুরুতেই তাদের কে মনে করিয়ে দিয়েছিলাম ২০১৩ কনফেডারেশন কাপের কথা। যেখানে তৎকালীন নাম্বার নাইন ফ্রেড শীর্ষ গোলদাতার পুরস্কারজয়ী হন। কিন্তু পরবর্তী বছরে ২০১৪ সালে বিশ্ব মঞ্চের আসরে এসেই খেই হারিয়ে ফেলেছিলেন। যার ফলশ্রুতি সবার অজানা নয়।

যুক্তি তর্ক কিংবা পরিসংখ্যান দিয়ে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের বিশ্লেষণ করার দক্ষতা আমাদের নেই। তবে হ্যা, এবারের হেক্সা জয়ের মিশন সফল করতে হলে অবশ্যই নেইমারের সাথে সাথে জিসুস, ফিরমিনো এবং কৌটিনহোকে নিজেদের সেরা খেলাটা খেলতে হবে।

হয়তো এবারেই ব্রাজিলের ঘরে উঠবে ৬ষ্ঠ বিশ্বকাপ। পূরণ হবে কোটি ভক্তের হেক্সা জয়ের প্রত্যাশা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ