কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তিন মাসের মধ্যে সেবাবান্ধব হাসপাতাল উপহার দেয়ার প্রত্যয় নবাগত উপপরিচালকের

 স্টাফ রিপোর্টার | ৫ জুলাই ২০১৮, বৃহস্পতিবার, ১:৩৬ | স্বাস্থ্য 


“সঠিক কাজ সঠিক সময়ে না করায় হাসপাতালের সকল পর্যায়ে মরিচা পড়েছে। দায়িত্ব গ্রহণের পর থেকেই সকল পর্যায়ের প্রতিনিধিদের সাথে সভা করে পরিকল্পনা গ্রহণ করছি। আশা করছি, আগামী তিন মাসের মধ্যে সনাকের সাথে পরবর্তী সভায় একটি সেবাবান্ধব হাসপাতাল উপহার দিতে সক্ষম হব।”

বুধবার (৪ জুলাই) দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সম্মেলন কক্ষে টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) কিশোরগঞ্জ’র উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ প্রত্যয় ব্যক্ত করেন হাসপাতালের সদ্য নিযুক্ত তত্ত্বাবধায়ক (উপপরিচালক) ডা. সুলতানা রাজিয়া।

সভায় অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, বিদায়ী তত্ত্বাবধায়ক ডা. গোলাম মাওলা, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. সজল কুমার সাহা ও জেলা বিএমএ-র সাধারণ সম্পাদক ডা. মো. আবদুল ওয়াহাব  বাদল।

সনাক সদস্য সাইফুল হক মোল্লা দুলু-এর সঞ্চালনায় মতবিনিময় সভার উদ্দেশ্য তুলে ধরেন সনাক সদস্য নাসির উদ্দিন ফারুকী। সভায় টিআইবি’র পক্ষ থেকে গত সভার সিদ্ধান্তের আলোকে গৃহীত ব্যবস্থা ও পর্যবেক্ষণ তুলে ধরা হয়।

পর্যবেক্ষণে দেখা যায় ইমার্জেন্সিতে সেবার গতি বৃদ্ধি পেয়েছে, ঐকান্তিক প্রচেষ্টায় ডাক্তার ও নার্সের স্বল্পতা সত্ত্বেও সামর্থ্যরে চাইতে বেশি পরিমাণে রোগির সেবা দেয়া হচ্ছে; ডাক্তারদের উপস্থিতি ও সেবার ধরনে উন্নতি, কর্মচারিদের দায়িত্বে গতিশীলতা বৃদ্ধিসহ উল্লেখযোগ্য ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। আবার কিছু কিছু ক্ষেত্রে আরও পরিবর্তনের সুযোগ রয়েছে যেমন, হাসপাতালের পরিচ্ছন্নতা ও নিরাপত্তা বৃদ্ধি করা, বর্জ্য অপসারণ ব্যবস্থা গতিশীল করা, মেডিকেল রিপ্রেজেন্টেটিভ ও দালাল চক্র নিয়ন্ত্রণ এবং অতিরিক্ত এটেন্ডেন্স নিয়ন্ত্রণে সুদৃষ্টি প্রদানসহ সনাকের পক্ষ থেকে বিবিধ সুপারিশ করা হয়।

অতিথিদের বক্তব্যে তারা সনাকের পর্যবেক্ষণ ও সুপারিশমালার প্রশংসা করে বলেন, সনাকের পর্যবেক্ষণ প্রতিষ্ঠানকে সমৃদ্ধ করে, নজর এড়িয়ে যাওয়া বিষয়গুলো চিহ্নিত করে এর সমাধানের পথ খুলে দেয়। সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও সমন্বয়ের মাধ্যমে কাজের পরিবেশের উন্নয়ন সম্ভব এবং আমরা চেষ্টা করছি।

সভার সমাপনী বক্তব্যে সনাক সভাপতি প্রফেসর আবদুল গনি সনাকের কাজে সর্বদা সর্বাত্মক অংশগ্রহণ ও সহযোগিতা করায় হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, ভুল ত্রুটি ধরিয়ে দিয়ে সঠিক পরিকল্পনা গ্রহণে সহযোগিতা করাই প্রকৃত বন্ধুর কাজ। আমরা সবসময় আপনাদের বন্ধু হিসেবেই পাশে আছি ও থাকব।

সভায় সকল বিভাগের কনসালটেন্ট, নার্স প্রতিনিধি, ওয়ার্ড ব্যবস্থানা প্রতিনিধি, সাংবাদিক, সনাক সদস্য, ইয়েস গ্রুপ, টিআইবি কর্মকর্তাসহ মোট ২৮ জন উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর