kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে ১৪-২০ মার্চ স্টেডিয়ামে এসএমই মেলা



 বিশেষ প্রতিনিধি | ২২ জানুয়ারি ২০১৮, সোমবার, ৯:২৭ | অর্থ-বাণিজ্য 


কিশোরগঞ্জে আগামী ১৪ থেকে ২০ মার্চ পুরাতন স্টেডিয়ামে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই-স্মল এন্ড মিডিয়াম এন্টারপ্রাইজ) নিয়ে মেলা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সোমবার জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে একটি প্রস্তুতি সভা হয়েছে।

জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে প্রস্তুতি সভায় মেলার আয়োজন নিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, এসএমই ফাউন্ডেশনের কর্মকর্তা প্রকৌশলী মো. খালেদুজ্জামান তালুকদার, জেলা বিসিকের ডিজিএম মাহবুবুর রহমান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মামুন অর রশিদ, জেলা চেম্বারের সভাপতি মুজিবুর রহমান বেলাল, জেলা সমবায় সমিতির সভাপতি হুমায়ুন কবীর, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক ইব্রাহিম হোসেন, জেলা ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) সহ-সভাপতি আলাউদ্দিন আহমেদ, চেম্বার সদস্য শেখ ফরিদ আহমেদ, নারী উদ্যোক্তা বিলকিস বেগম, খুজিস্থা বেগম জোনাকি, তানিয়া ইসলাম, রীমা আক্তার প্রমুখ।

সভায় জানানো হয়, এই মেলায় স্থানীয়ভাবে উৎপন্ন পণ্যের স্টল থাকবে। অন্য জেলার বা দেশের বাইরের কোন পণ্য মেলায় স্থান পাবে না। কমপক্ষে ৫০টি স্টল নিয়ে মেলার আয়োজন করা হবে। স্থানীয় উদ্যোক্তাগণ গার্মেন্ট সামগ্রি, জামদানি, স্থানীয়ভাবে তৈরি জুতা, ফাস্ট ফুড বা অন্যান্য খাদ্য সামগ্রি এবং কৃষি যন্ত্রপাতিসহ স্থানীয়ভাবে উৎপাদিত পণ্য নিয়ে স্টল বসাবেন। একটি সুসজ্জিত শোভাযাত্রার মাধ্যমে মেলার সূচনা হবে। মেলায় স্থানীয় ক্ষুদ্র শিল্প উদ্যোগের সমস্যা, সম্ভাবনা ও উত্তরণের উপায় নিয়ে একটি সেমিনারেরও আয়োজন করা হবে। প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন থাকবে।

মূলত স্থানীয় উদ্যোক্তাদের পণ্যকে পরিচিত করা এবং তাদেরকে সামনে এগিয়ে যাওয়ার সুযোগ সৃষ্টির লক্ষেই এ ধরনের মেলার আয়োজন করা হচ্ছে। গত বছর প্রথম বারের মত দেশের ৮টি জেলায় এ ধরনের মেলার আয়োজন করা হয়। এবছর ১৫টি জেলায় মেলার আয়োজন করা হচ্ছে। আগামী বছর মেলা হবে ২৪টি জেলায়। আর পরের বছর থেকে প্রতি বছর পালাক্রমে ৩২টি জেলায় মেলার আয়োজন করা হবে। মেলায় যারা স্টল নিবেন তাদেরকে দুই হাজার টাকার ব্যাংক ড্রাফটসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করতে হবে। এখানে নিয়ম মাফিক ভ্যাট আদায় করা হবে। মেলায় অংশগ্রাহণকারীদের প্রত্যেককে একটি পরিচয়পত্র প্রদান করা হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ