kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

খোলা হয়েছে পাগলা মসজিদের দান সিন্দুক, টাকার পাহাড়



 স্টাফ রিপোর্টার | ৭ জুলাই ২০১৮, শনিবার, ১২:৩৩ | ইসলাম 


কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দান সিন্দুক তিন মাস ৭দিন পর আবারো খোলা হয়েছে। শনিবার (৭ জুলাই) সকাল ৯টায় জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাঈদের উপস্থিতিতে দান সিন্দুকগুলো খোলা হয়।

দান সিন্দুক থেকে টাকা খুলে প্রথমে বস্তায় ভরা হয়। পরে শুরু হয় টাকা গণনার কাজ। টাকা গণনা করার পর জানা যাবে, এবার কত টাকা সিন্দুকগুলোতে দান হিসেবে পাওয়া গেল।

তবে সিন্দুক খুললে প্রতিবারে কম-বেশি কোটি টাকা পাওয়া যায়।

সর্বশেষ গত ৩১ মার্চ পাগলা মসজিদের দান সিন্দুকগুলো খোলা হয়। তখন ৮৪ লাখ ৯২ হাজার টাকা পাওয়া যায়। নগদ এই টাকা ছাড়াও বিভিন্ন বৈদেশিক মুদ্রা ও দান হিসেবে অনেক স্বর্ণালঙ্কার পাওয়া যায়। তখন অবশ্য দুই মাস ২৪ দিন পর দানসিন্দুক খোলা হয়েছিল। সাধারণত তিন মাস বা তার চেয়ে বেশি সময় পর দানসিন্দুক খোলা হয়।

এর আগে এ বছরের ৬ জানুয়ারি এক কোটি ২৭ লাখ ছত্রিশ হাজার চার শত একাত্তর টাকা পাওয়া গিয়েছিল। যা ছিল এ যাবতকালের সর্বোচ্চ। এর আগে গত বছরের ২৬শে আগস্ট মসজিদের দানসিন্দুক খুলে গণনা করে এক কোটি ১৫ লাখ ৫৯ হাজার টাকা পাওয়া গিয়েছিল।

টাকা গণনা কাজ তদারকি করছেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হুছাইন ও সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাঈদ।

কমিটির সদস্য সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু জানান, ঐতিহাসিক কিশোরগঞ্জ পাগলা মসজিদের দানবাক্সের সিন্দুক খোলা হয়েছে। পাগলা মসজিদের টাকা গণনা চলছে। এবার কোটি টাকা পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ