kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে আইন শৃংখলা রক্ষায় এবার ক্যামেরাবাহী রিমোট কন্ট্রোলড ড্রোন



 বিশেষ প্রতিনিধি | ৮ জুলাই ২০১৮, রবিবার, ৯:৫১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় বলা হয়েছে, জেলার সামগ্রিক আইন শৃংখলা পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে রয়েছে এবং দিন দিন উন্নত হচ্ছে। তবে মাদক এবং বাল্যবিয়ের বিষয়ে কোন ছাড় দেয়া হবে না। সরকার সারাদেশেই মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করেছে। আর সেই মোতাবেক কিশোরগঞ্জেও মাদক বিরোধী অভিযান অব্যাহত আছে। কেউ যেন বয়স বাড়িয়ে বাল্যবিয়ের ব্যবস্থা করতে না পারে, সে ব্যাপারে নোটারি পাবলিকদের নিয়েও সভা করা হয়েছে। তারাও এ ব্যাপারে কাউকে সহায়তা করবেন না বলে অঙ্গীকার করেছেন বলে সভায় জানানো হয়েছে।

রোববার (৮ জুলাই) জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব কথা বলা হয়।

সভায় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হুছাইন, সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক, কটিয়াদী উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, মিঠামইনের উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সাহিদ ভূঁইয়া, ভৈরবের মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাসউদ, সদর মডেল থানার ওসি আবু শামা মো. ইকবাল হায়াত প্রমুখ।

সভায় সিএনজিচালিত অটোরিক্সায় এলপি গ্যাসের সিলিন্ডার ব্যবহারে উদ্বেগ প্রকাশ করে এটি বন্ধে অভিযান চালানোর জন্য জেলা প্রশাসক সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। ট্রেনের টিকেট কালোবাজারি বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্বারোপ করা হয়।

এছাড়া পাসপোর্ট পাওয়ার ক্ষেত্রে গ্রাম আদালতের কোন মামলাকে যেন ফৌজদারি কার্যবিধির মামলার মত রেকর্ডে দেখানো না হয়, সে ব্যাপারে সচেতন থাকার জন্যও জেলা প্রশাসক সংশ্লিষ্ট পুলিশ প্রশাসন ও পাসপোর্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন। যানজট নিরসনে একটি কমিটি গঠিত হয়েছে। শীঘ্রই এই কমিটি কাজ শুরু করবে বলে সভায় জানানো হয়।

শহরের বিভিন্ন সরকারি জায়গায় অবৈধ দোকান খুলে অবৈধ বিদ্যুৎ লাইন ব্যবহার করা হচ্ছে। সে ব্যাপারেও প্রয়োজনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে বলে সিদ্ধান্ত হয়।

পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম জেলার আইন শৃংখলা পরিস্থিতি পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণে রাখার জন্য ক্যামেরাবাহী রিমোট কন্ট্রোলড ড্রোন ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন বলে সভায় জানিয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ