কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রড ছাড়াই স্কুল ভবন, দুই রাজমিস্ত্রীর জেল, ঠিকাদারের লাখ টাকা জরিমানা


 অজিত দত্ত, অষ্টগ্রাম প্রতিনিধি | ১০ জুলাই ২০১৮, মঙ্গলবার, ৭:৩৭ | অষ্টগ্রাম 


অষ্টগ্রামে ৭০ লাখ ৫০ হাজার টাকার স্কুল ভবন নির্মাণ কাজে অনিয়মের দায়ে আব্দুল আহাদ (২২) ও মোবারক হোসেন (১৮) নামের দুই রাজমিস্ত্রীকে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড এবং ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মুছা মারুফাকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১০ জুলাই) বিকালে উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দণ্ডিত দুই রাজমিস্ত্রীর মধ্যে আব্দুল আহাদ কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত এলাকার আব্দুল কুদ্দুস মিয়ার ছেলে এবং মোবারক হোসেন একই এলাকার গোলাপ মিয়ার ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, অষ্টগ্রাম উপজেলার দেওঘর ইউনিয়নের হক সাহেব উচ্চ বিদ্যালয়ের চার তলা ভবনের নির্মাণ কাজের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার বিদ্যালয় ভবনের নির্মাণ কাজে অনিয়ম করে আসছিল। ভবন নির্মাণে কম রড ব্যবহার করায় মঙ্গলবার নির্মাণাধীন ভবনটির একটি কলাম ভেঙ্গে পড়ে।

এলাকাবাসী বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করলে উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমসকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান। সেখানে গিয়ে এলাকাবাসীর অভিযোগের সত্যতা পান। এ সময় নির্মাণ কাজে অংশ নেয়া দুই রাজমিস্ত্রীও অনিয়মের বিষয়টি স্বীকার করে।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন দুই রাজমিস্ত্রী আব্দুল আহাদ ও মোবারক হোসেনকে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড এবং ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মুছা মারুফাকে এক লাখ টাকা জরিমানা করেন।

এ সময় সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম খান, ঠিকাদার প্রতিনিধি বন্ধন ও প্রকৌশলী মেহেদী হাসান উপস্থিত ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর