কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের কৃতী সন্তান বিপ্লব সরকার এবারও ডিএমপি’র শ্রেষ্ঠ ডিসি

 স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার, ২:০২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কৃতী সন্তান পুলিশের তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার এবারও ডিএমপি’র শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (১২ই জুলাই) ডিএমপি হেডকোয়ার্টার্সে জুন ২০১৮ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় বিপ্লব কুমার সরকারকে শ্রেষ্ঠ ডিসি হিসেবে পুরস্কৃত করা হয়। ফলে তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার বিপিএম, পিপিএম রেকর্ড সংখ্যক ১৯বার শ্রেষ্ঠ ডিসি হিসেবে পুরস্কৃত হলেন।

সকালে অনুষ্ঠিত জুন ২০১৮ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন ডিএমপি’র কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।

সভায় ডিএমপি’র কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ বিভাগ হিসাবে তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার বিপিএম, পিপিএম এর হাতে পুরস্কারের নগদ অর্থ তুলে দেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে টানা শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতে চলেছেন বিপ্লব কুমার সরকার। রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ তিনি পেয়েছেন পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম এবং পিপিএম দু’টোই।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আটটি বিভাগে বিভক্ত। এরমধ্যে অধিকতর গুরুত্বপূর্ণ বিভাগ তেজগাঁও। ডিসি বিপ্লব কুমার সরকার গত ২০১৩ সালের ৭ই এপ্রিল থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন করায় ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় ডিএমপিতে তিনি ১৯ বার শ্রেষ্ঠ ডিসির পুরস্কার পেয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর