কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে ‘মিথ্যা’ মামলায় নিরীহ পরিবারকে হয়রানি

 স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার, ৩:২৯ | করিমগঞ্জ  


করিমগঞ্জে অনার্স পড়ুয়া দুই ছাত্রসহ একটি নিরীহ পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে। উপরন্তু ওই পরিবারের বাড়িঘরে হামলা চালিয়ে মূল্যবান মালামাল ভাঙচুর করে তিনটি গরু লুট করে নিয়ে গেছে প্রতিপক্ষ। নির্যাতিত পরিবারের সিদ্দিক মিয়ার স্ত্রী আছিয়া আক্তার (৫০) বাদী হয়ে করিমগঞ্জ থানায় মামলা করলে পুলিশ লুট করা গরু উদ্ধারও করেছে।

হয়রানির শিকার পরিবারটি প্রভাবশালী প্রতিপক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ডেকে মিথ্যা মামলা ও হামলার বিবরণ দিয়ে এর প্রতিকার দাবি করেছে। বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ জেলা প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে নির্যাতিত পরিবারের পক্ষে আছিয়া আক্তারের ছেলে মুখলেছুর রহমান (৩২) লিখিত বক্তব্য রাখেন। তিনি জানান, তাদের বাড়ি করিমগঞ্জের আশুতিয়াপাড়া এলাকায়। গত ১৩ই জুন দুপুরে বাড়িতে কোন পুরুষ লোক না থাকার সুযোগে জমি সংক্রান্ত পূর্ববিরোধের জের ধরে তাদের প্রতিবেশী নূরুল ইসলামের চার ছেলে মো. আলম (৪০), মো. সাইরুল (৩৫), মো. মানিক (২৮) ও আবু কালাম (২৪) এবং তাজুল ইসলামের তিন ছেলে শফিকুল ইসলাম (৩৮), আব্দুল কাদির (২৮) ও জাহাঙ্গীর (৩৯) অতর্কিতে বাড়িতে হামলা চালিয়ে আসবাবপত্র ভাঙচুর করে ৫০-৬০ হাজার টাকার ক্ষতিসাধন করে। সুকেস থেকে নগদ ২০ হাজার টাকা লুট করে। এসময় সিদ্দিক মিয়ার স্ত্রী আছিয়া আক্তার বাধা দিলে তাকে মারপিটসহ শ্লীলতাহানি করে। এরপর দু’টি দুগ্ধবতী গাভীসহ প্রায় দুই লাখ টাকা দামের তিনটি গরু হামলাকারীরা লুট করে নিয়ে যায়। পরদিন ১৪ই জুন আছিয়া আক্তার বাদী হয়ে করিমগঞ্জ থানায় হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ লুট করা তিনটি গরু উদ্ধার করে।

অথচ হামলার দু’দিন আগে ১২ই জুন হামলাকারীদের পক্ষের শফিকুল ইসলাম বাদী হয়ে অনার্স পড়–য়া মিজানুর রহমান (২২) ও হাদিস মিয়াসহ (২৮) নির্যাতিত পরিবারের ১১ জনের বিরুদ্ধে হামলা, ভাঙচুর এবং ধান, টাকা ও অলঙ্কার লুটের মিথ্যা মামলা দায়ের করেছিলেন। আর মামলার দু’দিন পর পুরুষ লোকেরা বাড়িতে না থাকার সুযোগে নিজেরাই উল্টো হামলা করে ভাঙচুর, মারপিট, শ্লীলতাহানি ও লুটতরাজ চালিয়েছে।

সংবাদ সম্মেলনে এ ধরনের মিথ্যা মামলা, হামলা ও হয়রানির প্রতিকার দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে মুখলেছুর রহমানের বাবা সিদ্দিক মিয়া ও চাচা আবু তাহেরসহ অন্যান্য স্বজনেরা উপস্থিত ছিলেন।

এদিকে আছিয়া আক্তারের দায়ের করা মামলার প্রধান আসামি মো. আলমকে মোবাইল ফোনে প্রশ্ন করলে তাদের বিরুদ্ধে হামলা এবং লুটপাটের অভিযোগ অস্বীকার করে বলেন, পুলিশ কর্তৃক গরু উদ্ধারের যে কথা বলা হচ্ছে, সেগুলি গরুর মালিকেরা নিজেরাই লুকিয়ে রেখেছিল।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর