কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামে জগন্নাথ দেবের রথযাত্রায় ১৩ কিলোমিটারের শোভাযাত্রা

 অজিত দত্ত, অষ্টগ্রাম প্রতিনিধি | ১৪ জুলাই ২০১৮, শনিবার, ৬:০৫ | অষ্টগ্রাম 


অষ্টগ্রামে যথাযথ মর্যাদায় উদযাপিত হলো সনাতন ধর্মের শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব। এ উপলক্ষ্যে শনিবার দুপুরে উপজেলার পূর্ব অষ্টগ্রাম নরসিংহ দেবের মন্দির থেকে অষ্টগ্রাম শ্রী শ্রী ব্রহ্মাণী মন্দির হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক এবং মন্দির প্রদক্ষিণ শেষে বাংগালপাড়া শ্রী শ্রী চৌদ্দমাদল সেবাশ্রম পর্যন্ত এক বর্ণাঢ্য ও ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

দীর্ঘ ১৩ কিলোমিটারের এই শোভাযাত্রায় উপজেলার সকল ইউনিয়নের সনাতন ধর্মালম্বী কয়েক হাজার ভক্ত অংশ নেন। শোভাযাত্রা আয়োজকদের দাবি, এটি শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব উপলক্ষে বের হওয়া দেশের সর্ববৃহৎ শোভাযাত্রা।

শোভাযাত্রা শেষে বাংগালপাড়া শ্রী শ্রী চৌদ্দমাদল সেবাশ্রমে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব উদযাপন কমিটি বাংগালপাড়া ইউনিয়ন শাখার সভাপতি শ্রী বিশ্বম্ভর দেবনাথ।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেব।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তৃতা করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ অষ্টগ্রাম উপজেলা শাখা সভাপতি ও অষ্টগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবেশ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সন্তোষ দেবনাথ, শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব উদযাপন কমিটি অষ্টগ্রাম উপজেলা শাখার সভাপতি জীবনময় শীল, বাংগালপাড়া শ্রী শ্রী চৌদ্দমাদল সেবাশ্রম পরিচালনা কমিটি সভাপতি লিটন চন্দ্র রায়, জগদীশ চন্দ্র দাস এবং দৈনিক মানবজমিন প্রতিনিধি অজিত দত্ত।

শ্রী শ্রী চৌদ্দমাদল সেবাশ্রম মন্দিরে ১৪ই জুলাই থেকে ২১শে জুলাই পর্যন্ত শ্রীমদ্ভাগবত গীতা পাঠ, ধর্মীয় আলোচনা এবং ষোলপ্রহর মহানাম সংকীর্ত্তনের মধ্য দিয়ে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর