কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে বিএনপির বর্ধিত সভা নিয়ে উত্তেজনা, পাল্টাপাল্টি বহিষ্কারাদেশ!

 খাইরুল মোমেন স্বপন, স্টাফ রিপোর্টার, নিকলী | ১৫ জুলাই ২০১৮, রবিবার, ১:০৩ | রাজনীতি 


অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে নিকলী উপজেলা বিএনপির বর্ধিত সভা পণ্ড হয়ে গেছে। শনিবার (১৪ জুলাই) এই বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। এ ঘটনাকে কেন্দ্র করে বিবদমান দুই গ্রুপ পাল্টাপাল্টি বহিষ্কারের ঘোষণা দিয়েছে। বিষয়টি টক অব দ্যা উপজেলায় পরিণত হয়েছে।

জানা যায়, নিকলী উপজেলা বিএনপি কর্তৃক আহুত বর্ধিত সভার শনিবার ছিলো নির্ধারিত তারিখ। দলীয় চিঠি, ফেসবুক প্রচারণায় স্থান নির্ধারণ হয় পুরান বাজারের শিমুল শপিং কমপ্লেক্সের দুতলা। বর্ধিত সভা শুরু হওয়ার কথা ছিল সকাল ১০টায়। সভার আলোচ্য বিষয়ের মধ্যে ছিল যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনে পদাকাক্সিক্ষদের পরিচিতি, মতামত, সাংগঠনিক আলোচনা ও বিবিধ।

সভাকে কেন্দ্র করে উপজেলা বিএনপির সহসভাপতি ডা. কফিল উদ্দিন আহম্মেদ ও যুবদল সভাপতি প্রার্থী কারার ইখতিয়ার আহম্মেদ আরিফ পক্ষের সাথে উপজেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট বদরুল মোমেন মিঠু ও সাধারণ সম্পাদক আবু সাঈদ পক্ষের হাতাহাতির ঘটনা ঘটে। পরে তা ধাওয়া-পাল্টা ধাওয়ার রুপ নেয়। ফলে সভাটি পণ্ড হয়ে যায়। পরে দু’পক্ষই আলাদা সমাবেশ করে।

নিকলী উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপির সহসম্পাদক হেলিম তালুকদার জানান, প্রশাসন থেকে শুধু সভার অনুমতি ছিলো। উপজেলা বিএনপির সহ সভাপতি ডা. কফিল উদ্দিন ও যুবদল সভাপতি প্রার্থী কারার ইখতিয়ার আহম্মেদ আরিফ পরিকল্পিতভাবে সভাটি পণ্ড করার উদ্দেশ্যে ছাত্রলীগের সশস্ত্র ক্যাডারসহ মিছিল নিয়ে সভাস্থলে উপস্থিত হয়। যা সম্পূর্ণ অসাংগঠনিক।

তবে কারার আরিফ এ অভিযোগ অস্বীকার করে বলেন, যাদেরকে তারা ছাত্রলীগ বলছে, তারা আমার ভাই-ভাইস্তা। তারা আমার ওপর আক্রমণ করলে আত্মীয়স্বজন আছে যেহেতু, আসতেই পারে।

ডা. কফিল উদ্দিন আহম্মেদ বলেন, স্থান ছিলো শিমুল শপিং কমপ্লেক্স। অসৎ উদ্দেশ্যে তারা আমাদের না জানিয়ে সভাপতির বাড়িতে সভা শুরু করে। আমরা ঢুকতে গেলে কতিপয় যু যুবকেরা আমার সাথে থাকা উপজেলা বিএনপির পদ-পদবীধারি নেতাদের ঠেলাধাক্কা দিয়ে বের করে দেয়। আমরা অযোগ্য সভাপতি ও সম্পাদককে বহিষ্কার ঘোষণা করেছি।

উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট বদরুল মোমেন মিঠু জানান, শিমুল শপিং কমপ্লেক্সের নির্মাণ সংক্রান্ত জটিলতায় আমরা সকলের মতামতে আগের দিনই স্থান পরিবর্তন করি। ডা. কফিল ও কারার আরিফ উদ্দেশ্য প্রণোদিত হয়ে সংগঠনের ক্ষতি করতে চাচ্ছে। ডা. কফিলকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে সর্বসম্মতিক্রমে বহিষ্কার করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর