kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

একজন হাশেম চৌধুরী



 মাহফুজুল হক হায়দার | ২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার, ১২:৫৬ | মত-দ্বিমত 


একজন কিংবদন্তির কথা বলছি, যিনি জীবনের শেষদিন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে গেছেন! আবুল হাশেম চৌধুরী যিনি সারা জীবন দিয়েই গেছেন।

জিয়াউর রহমান ময়মনসিংহে এসে চৌধুরী সাহেবকে বিএনপিতে যোগ দিয়ে বিএনপির মনোনয়ন নিয়ে করিমগঞ্জ-তাড়াইল থেকে নির্বাচন করার অফার দেন। চৌধুরী সাহেব ঘৃণাভরে প্রত্যাখ্যান করেন। এরশাদও এরকম প্রস্তাব দেন, এই প্রস্তাবও প্রত্যাখ্যান করেন।

১৯৭৯ সালের নির্বাচন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে স্বতন্ত্র প্রার্থী ড. ওসমান গনির কাছে কয়েকশ’ ভোটে পরাজিত হন। ভ্রাতৃপ্রতিম দল ন্যাপ মোজাফফরের প্রাথী কয়েক হাজার ভোট পান। যদি ন্যাপ নির্বাচন না করত, তাহলে বিপুল ভোটে তিনি জিততেন।

১৯৮৬ সালের নির্বাচনে চৌধুরী সাহেব জয়লাভ করেন। কিন্তু সরকার মিডিয়া ক্যু করে জাতীয় পার্টির প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে।

চৌধুরী সাহেব দল বদলালে অনেক আগেই অনেক কিছু করতে পারতেন। প্রচুর ধন-সম্পদের মালিক হতে পারতেন। হ্যাঁ, তাঁর সম্পত্তি আছে, বনেদি পরিবারে জন্ম নেওয়া চৌধুরী সাহেবের পৈতৃক সুত্রে পাওয়া, নিজের সম্পদ বিক্রি করে দল চালিয়ছেন মুক্তিযুদ্ধের এই সংগঠক।

সামরিক স্বৈরাচার, বিভিন্ন আন্দোলনে রয়েছে তাঁর বিরাট ভূমিকা। আইয়ুব, ইয়াহিয়া, জিয়া, এরশাদসহ অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে আপসহীন বর্ষিয়ান নেতার মৃত্যুতে জানাই গভীর শোক এবং মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা। সকলের কাছে দোয়া চাই এবং মরহুমের আত্নার শান্তি কামনা করছি।

# মাহফুজুল হক হায়দার, সাংগঠনিক সম্পাদক, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর














সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ