kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

অষ্টগ্রামে পুনর্বাসনের সার ও বীজ বিতরণ



 অজিত দত্ত, অষ্টগ্রাম প্রতিনিধি | ২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার, ১:৩২ | কৃষি 


অষ্টগ্রামে কৃষকদের মাঝে পুনর্বাসনের সার ও বীজ বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহউদ্দিন পুনর্বাসনের সর্বশেষ দফায় সার ও বীজ ক্ষুদ্র চাষীদের মাঝে বিতরণ করেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, অষ্টগ্রাম উপজেলায় গত বছর পাহাড়ি ঢল ও অতি বৃষ্টির পানিতে অকাল বন্যায় ২৫ হাজার ৬০ জন কৃষক তিগ্রস্ত হন। তালিকাভুক্ত এই তিগ্রস্তদের পুনর্বাসনের জন্য সরকার তাদের মাঝে সার ও বীজ বিতরণের উদ্যোগ নেয়। গত ২৩ নভেম্বর থেকে উপজেলায় পুনর্বাসনের এই সার ও বীজ বিতরণ কার্যক্রম শুরু করা হয়। এতে প্রত্যেক কৃষককে ৫ কেজি বীজ এবং ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেয়া হয়।

এই সার ও বীজ বিতরণ নিয়ে বিভিন্ন অভিযোগ ওঠার পর উপজেলা কৃষি রির্সোস সেন্টারে গিয়ে পুনর্বাসনের সার ও বীজের সঠিক মজুদ পাওয়া যায়। উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস ও উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন এর নেতৃত্বে সার ও বীজ মনিটরিং কমিটি বিষয়টির তদন্ত করেও মজুদ সঠিক পান।

পরে সোমবার দুপুরে অষ্টগ্রাম উপজেলার ৮ ইউনিয়নের ২১৭ জন তিগ্রস্ত কৃষকের মাঝে সর্বশেষ দফায় সার ও বীজ বিতরণের মধ্য দিয়ে প্রথম ধাপের পুনর্বাসনের কার্যক্রম শেষ হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ