কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পাঁচ দিনের বৃক্ষমেলা উদ্বোধন


 স্টাফ রিপোর্টার | ২৭ জুলাই ২০১৮, শুক্রবার, ৫:৩৯ | কৃষি 


“সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ প্রকৃতি সাজাই” এবং “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা” স্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জে পাঁচ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান, বৃক্ষ ও ফলদ বৃক্ষমেলা শুরু হয়েছে। বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় শুক্রবার (২৭ জুলাই) বিকালে শহরের পুরাতন স্টেডিয়ামে এই মেলার উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে কালেক্টরেট প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুরাতন স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে মিলিত হয়।

শোভাযাত্রায় কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা ড. প্রান্তোষ চন্দ্র রায়, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক পিপি শাহ আজিজুল হক, বিএডিসি (বীজ বিপনন) উপপরিচালক মো. হুমায়ুন কবীর, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, কৃষি ও বন বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ছাড়াও তিন শতাধিক সাধারণ কৃষক অংশ নেন।

মেলায় কৃষি বিভাগ ও বেসরকারি বিভিন্ন নার্সারির ৩৫টি স্টল স্থাপন করা হয়েছে। এসব স্টলে বনজ, ফলদ, ওষুধিসহ নানা জাতের গাছের চারা রাখা হয়েছে। এছাড়া বিভিন্ন জাতের বারো মাসী ফল ও হাইব্রিড শাকসবজি প্রদর্শন করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর