কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে বাল্য বিবাহ ও মাদককে শিক্ষার্থীদের লাল কার্ড



 স্টাফ রিপোর্টার | ২৯ জুলাই ২০১৮, রবিবার, ৩:২০ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে বাল্য বিবাহ ও মাদককে লাল কার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা। রোববার (২৯ জুলাই) সকালে শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের শিক্ষার্থীরা এই লাল কার্ড প্রদর্শন করে।

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ এই কর্মসূচির আয়োজন করে। এ সময় মাদক, যৌন হয়রানি ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন, শপথ পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রায় ১৬শ’ শিক্ষার্থী মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে না বলে শপথ নেয়। নিয়মিত পড়াশুনা করে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ পাঠ করে।

শপথ পাঠ করান কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাসউদ।

সংগঠনের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে সারা দেশের বিভিন্ন স্থানে এ ধরনের কর্মসূচির আয়োজন করে যাচ্ছে।

শপথ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সিনিয়র শিক্ষক আশরাফুল আলম ও লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাসউদ লাল সবুজ উন্নয়ন সংঘের এমন কার্যক্রমকে ধন্যবাদ জানিয়ে বলেন, তরুণরাই পারে মাদকমুক্ত সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে। আজ মাদক, যৌন্ হয়রানি ও বাল্য বিবাহককে লাল কার্ড প্রদর্শন করে যে শপথ নিয়েছো তা মনে প্রাণে রক্ষা করবে।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, দেশের তরুণ-তরুণীদের মাদক, যৌন হয়রানি ও বাল্য বিবাহ থেকে দূরে রাখার সচেতনতা সৃষ্টির লক্ষে ৮ মার্চ পঞ্চগড় তেঁতুলিয়া থেকে টিফিনের টাকা বাঁচিয়ে কার্যক্রমটি শুরু করা হয়। কিশোরগঞ্জ ছিলো ৫৩তম জেলা। সোমবার (৩০ জুলাই) নরসিংদী জেলায় কার্যক্রম পরিচালনা করা হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ