কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামের পনিরের প্রশংসা করে যা বললেন প্রধানমন্ত্রী


 স্টাফ রিপোর্টার | ৫ আগস্ট ২০১৮, রবিবার, ৫:১৭ | বিশেষ সংবাদ 


অষ্টগ্রামের সুস্বাদু পনিরের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (আগস্ট ৫) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে অষ্টগ্রাম উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের শুভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ প্রশংসা করেন। কিশোরগঞ্জ থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, “অষ্টগ্রাম মহামান্য রাষ্ট্রপতির এলাকা। অষ্টগ্রামের পনিরও খুব নামকরা। অষ্টগ্রামের পনির সব থেকে ভালো। বিদ্যুতের অভাবে আগে ভালো ভাবে পনির উৎপাদন করা যেতো না। এখন আরো ভালো ভাবে পনির উৎপাদন করে আমাদের দেশেও চাহিদা আছে, বিদেশেও পাঠানো যাবে।”

প্রধানমন্ত্রী তাঁর বক্তৃতায় হাওরের মাছ সংরক্ষণের জন্য প্রক্রিয়াজাত কেন্দ্র স্থাপনের কথাও বলেন।

ভিডিও কনফারেন্সে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ছাড়াও কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক ও অষ্টগ্রাম উপজেলার মৎস্যজীবী রামচরন দাস প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

মৎস্যজীবী রামচরন দাস অষ্টগ্রাম উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিদ্যুতের ফলে এখন হাওরের জেলেরা মাছ সংরক্ষণ করতে পারছেন। এতে করে মাছের ন্যায্য মূল্য পাওয়া নিশ্চিত হচ্ছে। আগে কুপিবাতি দিয়ে ছেলে-মেয়েদের লেখাপড়া করতে হতো। এখন বিদ্যুতের আলোয় তারা লেখাপড়া করতে পারায়, লেখাপড়ায়ও ভাল করছে।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক অষ্টগ্রাম উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, হাওরে বিদ্যুত কল্পনা করাও যেতো না। এটি সরকারের এক বিরাট অর্জন। আমরা হাওরবাসী অত্যন্ত আনন্দিত। ১৯৭০ সাল থেকে হাওর এলাকার মানুষ আপনাকে ভোট দিচ্ছে। আগামীতেও তারা ভোট দিতে অঙ্গীকারাবদ্ধ হয়েছেন।

এর আগে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী প্রধানমন্ত্রীকে জানান, শতভাগ বিদ্যুতায়িত অষ্টগ্রাম উপজেলার ৮টি ইউনিয়নের ৮০টি গ্রামে কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ২৯৯.৯৬ কিলোমিটার লাইনে মোট ১৯ হাজার ২২৭টি সংযোগ দিয়েছে।

কিশোরগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, পিপি শাহ আজিজুল হক, অষ্টগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস প্রমুখসহ জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, রাজনীতিক, মুক্তিযোদ্ধা, আইনজীবী, সাংবাদিক ও শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ