kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

অষ্টগ্রাম উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হাবিবুর রহমান


 অজিত দত্ত, অষ্টগ্রাম প্রতিনিধি | ২৪ জানুয়ারি ২০১৮, বুধবার, ১১:৫৯ | শিক্ষা  


অষ্টগ্রাম উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন উপজেলার কাদিরপুর এস.এম নাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে গত ১৭ জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমন্বয়ে গঠিত কমিটি তাঁকে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করেন।

মো. হাবিবুর রহমান ১৯৯১ সালে গাজীপুর সদরে একটি দাখিল মাদরাসার সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতায় যোগদান করেন। পরে ১৯৯৪ সালে গাজীপুর সদরেই স্বনামধন্য হাড়িনাল উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন।

২০১১ সালে অষ্টগ্রাম উপজেলার কাদিরপুর এস.এম নাথ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে তিনি যোগদান করেন। যোগদানের পর থেকে অদ্যাবধি সুনাম ও দক্ষতার সাথে তিনি প্রতিষ্ঠানটি পরিচালনা করছেন। তাঁর গতিশীল নেতৃত্বে বিদ্যালয়ের শিক্ষার মান ও অবকাঠামোগত উন্নতি সাধিত হচ্ছে।

ব্যক্তিগত জীবনে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক ইতিহাসে এম.এ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আই.ই.আর থেকে ডিপ-ইন-এড. ও এম.এড. ডিগ্রি অর্জন করেন। সাংসারিক জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। পাশাপাশি এস.এম নাথ উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন সময়ে ব্যক্তিগত তহবিল থেকে দরিদ্র ও মেধাবী ছাত্র/ছাত্রীদের আর্থিক সহযোগিতা করে থাকেন।

প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান জানান, দুর্গম হাওরের অষ্টগ্রাম উপজেলার শেষ প্রান্তে ও অন্য পাশে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার সীমান্তবর্তী এলাকার ছাত্র/ছাত্রীদের নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত হয়। অবহেলিত এই শিক্ষা প্রতিষ্ঠানটি সরকারের পৃষ্টপোষকতার পাশাপাশি উন্নয়নমূলক কার্যক্রম অব্যাহত থাকলে শতভাগ পাশসহ মেধাবী শিক্ষার্থীদের উপহার দিতে তারা সমর্থ হবেন বলে জানান।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ