কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সালুয়াদী স্বপ্ন পাঠাগার ও সংগ্রহশালা'র উদ্বোধন

 পাকুন্দিয়া প্রতিনিধি | ১১ আগস্ট ২০১৮, শনিবার, ১২:৪১ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়া উপজেলার নির্জন গ্রাম সালুয়াদীতে প্রতিষ্ঠিত 'সালুয়াদী স্বপ্ন পাঠাগার ও সংগ্রহশালা' আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১০ আগস্ট) বিকালে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট ব্যবসায়ী ও সালুয়াদী স্বপ্ন সংঘের সভাপতি মো. ইমাম হোসেন মোড়লের সভাপতিত্বে ও পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাপ আমিনের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আধুনিক বাংলা কথাসাহিত্যের অন্যতম সুলেখক কবি ও কথাশিল্পী দীলতাজ রহমান।

এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা সরকারি গণগ্রন্থাগারের জেলা লাইব্রেরিয়ান মো. আজিজুল হক সুমন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী থেকে আগত সমাজকর্মী দীপক কিস্কু গোংরা বাবু।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাও. আবু জাফর ইয়াসিন নূরী। এরপর অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে সাথে নিয়ে অনুষ্ঠানের উদ্বোধক ফিতা কেটে 'সালুয়াদী স্বপ্ন পাঠাগার ও সংগ্রহশালা' এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে অ্যাডভোকেট নাসিমা ভূঁইয়া, মমতাজ বেগম, জহিরুল ইসলাম, জিয়াউল হক বাতেন, মাহবুব উল্লাহ তাকি, এম. হাবিবুর রহমান হাবিব, এবিএম শরীফুল ইসলাম, আফসার আশরাফী, মোখলেছুর রহমান আকন্দ, আব্দুল্লাহ আল মামুন, সুলতান আফজাল আইয়ূবী, ইমাম হোসেন হাবিল, মুহাম্মদ রবিন সরকার, মোজাম্মেল হক, বদরুল আলম নাঈম, বাহা উদ্দিন সুমন, সুজন মাহমুদ, রফিকুল ইসলাম খোকন, শাহাদাত হোসেন সাদ্দাম প্রমুখ আলোচনায় অংশগ্রহণ করেন।

ইতোমধ্যে এই পাঠাগারটি জেলা সরকারি গণগ্রন্থাগার থেকে নিবন্ধন সনদপত্র লাভ করেছে, যার নিবন্ধন সনদপত্র নম্বর কিশোর-২১।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর