কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে শোভাযাত্রা

 স্টাফ রিপোর্টার | ১৪ আগস্ট ২০১৮, মঙ্গলবার, ১২:০০ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে পৌরসভার উদ্যোগে নির্ধারিত স্থানে পশু কোরবানি করা এবং দ্রুত বর্জ্য অপসারণে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল ৯টায় পুরাতন স্টেডিয়াম থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে সারা শহর প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাসউদ, পৌরসভার প্যানেল মেয়র ইসমাইল হোসেন ইদু, আমরা সবুজ শরীর চর্চা কেন্দ্রের সভাপতি আইয়ুব আলী খান, প্রবীণ শিক্ষিকা খালেদা ইসলাম, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি কোহিনূর আফজাল, নারীনেত্রী বিলকিস বেগম প্রমুখ।

শোভাযাত্রা শেষে আখড়াবাজার সেতু চত্বরে আলোচনা সভায় জেলা প্রশাসক ছাড়াও অন্যান্য বক্তা নিজেদের শহরকে পরিচ্ছন্ন রাখার জন্য যার যার অবস্থান থেকে আন্তরিক হওয়ার জন্য পৌরবাসীর প্রতি উদাত্ত আহবান জানান।

কোরবানির দিন বর্জ্য অপসারণে পৌরসভার পর্যাপ্ত সংখ্যক পরিচ্ছন্ন কর্মি থাকবেন উল্লেখ করে বক্তাগণ বলেন, এর পরও পরিচ্ছন্ন কর্মিদের স্বল্পতা রয়েছে। বর্জ্যবাহী বাহনের স্বল্পতা রয়েছে। ফলে কেবল পৌরসভার পক্ষে একা এত বিপুল পরিমাণ বর্জ্য যথাসময়ে অপসারণ করা দুরূহ ব্যাপার হয়ে দাঁড়াবে। এছাড়া প্রতিটি মহল্লার একেবারে আনাচেকানাছে গিয়ে পরিচ্ছন্ন কর্মিদের কাজ করা সম্ভব হয় না। কাজেই প্রত্যেক পৌর নাগরিকদের যেমন নির্ধারিত স্থানে পশু কোরবানি দিতে হবে, আবার নিজেদের উদ্যোগেও বর্জ্য অপসারণ করা এবং মাটিতে পুঁতে রাখা বা বর্জ্যবাহী গাড়ির নাগালে পৌঁছে দিতে হবে। তাহলেই পৌর এলাকাকে পরিচ্ছন্ন রাখা যাবে, দুর্গন্ধমুক্ত ও জীবানুমুক্ত রাখা যাবে বলে বক্তাগণ সবাইকে স্মরণ করিয়ে দেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর